চাঁদাবাজি করতে গিয়ে হাতেনাতে আটক ঢাবির দুই ছাত্রলীগ নেতা 

ঢাবি
রাজীব হোসেন রবিন-মোহাইমিনুল ইসলাম ইমন  © মোমেন্টস ফটো

চাঁদপুর থেকে অমর একুশে বইমেলায় ঘুরতে আসা একদল দর্শনার্থীর কাছে চাঁদাবাজির সময় হাতেনাতে আটক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতা। 

গতকাল বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের কালী মন্দিরের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগীরা শাহবাগ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ।

গ্রেফতারকৃত দুই ছাত্রলীগ নেতা হলেন বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহরুল হক হল ছাত্রলীগের সহ-সভাপতি রাজীব হোসেন রবিন ও মাস্টারদা সূর্য সেন হল ছাত্রলীগের সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম ইমন।

শাহাবাগ থানা সূত্রে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই দুই শিক্ষার্থী নিজেদের পুলিশ পরিচয় দিয়ে বইমেলায় চাঁদপুর থেকে আগত একদল দর্শনার্থীকে আটক করে। তারা ওই দর্শনার্থীদের মাদক ব্যবসা করে এমন অভিযোগ তুলে তাদের শরীর তল্লাশি করতে থাকে। তল্লাশির পরে কোন মাদকদ্রব্য না পেয়ে ভুক্তভোগীদের কাছ থেকে ১৫০০ টাকা ছিনিয়ে নেয়। ভুক্তভোগীরা চাঁদপুরে ফেরার টাকা নেই বললে ছিনতাইকারীরা ৬০০ টাকা ফেরত দিয়ে মোটরসাইকেল করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে উপস্থিত আশেপাশের লোকজন তাদের আটক করে পুলিশের হাতে সোপর্দ করেন।

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশে ক্যাম্পাস ছাড়লেন অন্তরা-তাবাসসুম

এ বিষয়ে শাহাবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, ‘এই ছিনতাইকারীদের হাতে নাতে গ্রেপ্তার করা হয়েছে এবং আমরা তাদের কাছ থেকে একটি বাইক জব্দ করেছি। ভুক্তভোগীরা শাহবাগ থানায় অভিযোগপত্র দাখিল করায় আমরা তাদের পুলিশ হেফাজতে রেখেছি। তাদের বিরুদ্ধে যথাযথ ও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রলীগ নেতা জানান, গ্রেফতারকৃত দুই ছাত্রলীগ নেতা নিয়মিত ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় ছিনতাইয়ের সাথে জড়িত থাকেন। এছাড়া তারা দু'জনেই  ছিনতাই চক্রের সক্রিয় সদস্য বলে জানান তারা।


মন্তব্য