ঢাবিতে ছিনতাইয়ের চেষ্টা, হাতেনাতে ধরে পুলিশে দিল শিক্ষার্থীরা

ঢাবি
পুলিশ সদস্য ও আটক হওয়া ছিনতাইকারী জুম্মন  © টিবিএম ফটো

অমর একুশে বইমেলায় আগত এক দর্শনার্থীর মোবাইল ফোন ছিনতাই করার সময় এক ছিনতাইকারীকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাত আটটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এ ঘটনা ঘটে।

আটক হওয়া ওই ছিনতাইকারীর নাম জুম্মন। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায়। থাকেন ঢাকার হাজারীবাগ এলাকায়।

জানা যায়, আজ রাত আটটার দিকে একুশে বইমেলায় বইমেলায় আগত এক মহিলার কাছ থেকে মোবাইল ছিনতাই করে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ওই ছিনতাইকারীকে হাতেনাতে ধরে ফেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র। ছিনতাইকারীকে আটক করার সাথে সাথে তিনি মোবাইলটি কৌশলে মাটিতে ফেলে দেন। পরে ছাত্রদের জিজ্ঞাসাবাদের মুখে   ফোন ছিনতাইয়ের কথা স্বীকার করে। পরে ঢাবি শিক্ষার্থীরা ছিনতাইকারীকে বাংলা একাডেমীর অমর একুশে গ্রন্থমেলার নিরাপত্তায়  দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মো. রাসেল মিয়ার কাছে সোপর্দ করে।

ছিনতাইকারীকে হাতেনাতে ধরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষার্থী জালাল আহমদ বাংলাদেশ মোমেন্টসকে বলেন, ‘আমি বাংলা একাডেমী  থেকে আসার সময় রাজু ভাস্কর্যের পেছনে হঠাৎ এক মহিলা 'আমার মোবাইল নিয়ে গেছে,আমার মোবাইল নিয়ে গেছে' বলে চিৎকার করছে। এ সময় আমি ছিনতাইকারীকে পেছন থেকে ধাওয়া করি।সে দৌড়াতে থাকে। পরে আমি সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র ছিনতাইকারী কে পেছন থেকে ধাওয়া করে টিএসসি সংলগ্ন ডাচ-বাংলা ব্যাংকের গেটের সামনে ধরে ফেলি। ছিনতাইকারী কে বাংলা একাডেমির পুলিশ কন্ট্রোল রুমে নিয়ে যাওয়া হয়েছে।’

ভুক্তভোগী মহিলা এ্যাডভোকেট মুন্নি আক্তার মুন বলেন, আমি বাংলা একাডেমী থেকে আসার সময় এই ছিনতাইকারী আমার মোবাইল কেড়ে নেয়। আমি চিৎকার করলে কয়েক জন শিক্ষার্থী তাকে আটক করে।

রমনা থানার উপপরিদর্শক (এসআই) মো. রাসেল মিয়া জানান, বাংলা একাডেমির কন্ট্রোল রুমে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং মোবাইল মালিকের কাছে ফেরত দেওয়া হবে।


মন্তব্য