জাবির সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণে জাতীয় পরিচয়পত্র রাখার নির্দেশ

ক্যাম্পাস
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৬ষ্ঠ সমাবর্তন  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৬ষ্ঠ সমাবর্তনে  সাময়িক পরিচয়পত্র ও জাতীয় পরিচয়পত্র ছাড়া অংশগ্রহণ করতে পারবে না গ্র্যাজুয়েটরা।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমাবর্তনের দিন যে সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি সমাবর্তন অনুষ্ঠানে সরাসরি প্যান্ডেলে প্রবেশ করবেন তাদের সকলের প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র সাথে নিয়ে প্রবেশ করতে হবে। আর যাদের প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র নাই তাদেরকে সাময়িক পরিচয়পত্র দেয়া হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক'র সাথে যোগাযোগ করতে হবে এবং তাদেরকে সাময়িক পরিচয়পত্র ও জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে প্যান্ডেলে প্রবেশ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ্য করা হয়, ৬ষ্ঠ সমাবর্তন উপলক্ষ্যে যে সকল শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন তাদেরকে প্যান্ডেলে প্রবেশের জন্য রেজিস্ট্রেশনের কপি ও জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে আসার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীরা প্যান্ডেলে প্রবেশ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সমাবর্তন সংক্রান্ত শৃঙ্খলার উপকমিটি আহ্বায়ক আ স ম ফিরোজ-উল-হাসান বলেন,"সমাবর্তনের দিন রেজিষ্ট্রেশনকৃত শিক্ষার্থীদেরকে আড়াইটার মধ্যে প্যান্ডেলে  প্রবেশ করতে হবে। এই সময়ের পর কোনো ভাবেই কাউকে প্যান্ডেলে প্রবেশ করতে দেওয়া হবে না।বটতলা, হলের ক্যান্টিন খোলা থাকবে কিন্তু ডেইরী গেইটের পাশের দোকানগুলো বন্ধ থাকবে।"

উল্লেখ্য যে, ২৫ ফেব্রুয়ারী আয়োজিত হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ঠ সমাবর্তন। এইবারের সমাবর্তনে অংশ নিবেন ১৫ হাজার ২১৯ জন গ্র্যাজুয়েট। সমাবর্তনের সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ। প্রধান বক্তা হিসেবে থাকবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ  সিদ্দিকী। 


মন্তব্য