কুবিতে বসন্ত উৎসব ১৪২৯ অনুষ্ঠিত

ক্যাম্পাস
কুবিতে বসন্ত উৎসব ১৪২৯ অনুষ্ঠিত  © টিবিএম ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)  অন্যতম সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তনের  বসন্ত উৎসব ১৪২৯ এর মাধ্যমে বসন্তকে বরণ করে নেয়া হয়েছে। ২৮শে ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকাল ৫ টায়  বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে উক্ত অনুষ্ঠান শুরু হয়ে রাত ১০ টায় শেষ হয়।

অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, বাঙালি সংস্কৃতি স্মরণ করিয়ে দেয়ার জন্য প্রতিবর্তকে ধন্যবাদ। আপনাদের এই কর্মযজ্ঞ অব্যাহত থাকুক।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, যারা কালচারাল অ্যাক্টিভিস্ট তারা সফট হার্টের হয়।  তোমরা সবাই এ সকল কাজে নিজেদের যুক্ত রাখবে। কারণ এসব কাজ আমাদের উৎফুল্ল রাখতে সাহায্য করে। বিশ্ববিদ্যালয় কেবল অন্য সব ক্ষেত্রে এগিয়ে গেলেই হবে না। তোমাদের সাংস্কৃতিক ক্ষেত্রেও এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠান নিয়ে প্রতিবর্তন সভাপতি মাহফুজ রাব্বি বলেন, বসন্ত বাঙালির উৎসব। বাঙালির ঐতিহ্যগত উৎসবগুলো কেন্দ্র করে ক্যাম্পাসে বসন্ত পালন ও একটা আমেজ সৃষ্টির জন্য  আমরা প্রতিবর্তন প্রতিষ্ঠালগ্ন থেকে বসন্ত উৎসব, নবান্ন উৎসবগুলো করে যাচ্ছি এবং সামনে এর ধারাবাহিকতা আমরা রক্ষা করবো।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান, নবাব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট মো. জিল্লুর রহমান, সহকারী প্রক্টর মো. জাহিদ হাসান,  সংগঠনের উপদেষ্টারা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।


মন্তব্য


সর্বশেষ সংবাদ