জবিতে অনুষ্ঠিত হলো চৈত্র পার্বণ

ক্যাম্পাস
জবিতে অনুষ্ঠিত হলো চৈত্র পার্বণ  © টিবিএম ফটো

'চৈত্রের আহ্বান, গাই শেকড়ের গান' প্রতিপাদ্যকে সামনে রেখে 'উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ'-এর আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে 'চৈত্র পার্বণ'। 

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে অনুষ্ঠানটির উদ্বোধন করেন প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এ সময় উপাচার্য বলেন, বাংলাদেশ হলো বারো মাসে তের পার্বণের দেশ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিটি উৎসবই গুরুত্ব সহকারে পালন করার চেষ্টা করে। আমাদের সংস্কৃতির সাথে মিশে থাকা অনুষ্ঠানগুলো আমাদের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলবে বলে আমি মনে করি। 

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগম বলেন, চৈত্র সংক্রান্তিকে আমি কোন নিদিষ্ট কোন ধর্ম বা মতের মধ্যে সীমাবদ্ধ না করে আমি মনে করি এটি বাঙালি সংস্কৃতির একটি বড় অংশ জুড়ে আছে। আমি নতুন প্রজন্মকে বলতে চাই, আমাদের হারিযে যাওয়া বাঙালি সংস্কৃতিগুলো যেকোন মূল্যে আকড়ে ধরতে হবে৷

উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ-এর প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। 
এসময় প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালসহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য