ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল

ঢাবি
  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে সকাল এগারোটায় এ পরীক্ষা শুরু হয়ে চলবে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত। এদিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকাল এগারোটায় কলা অনুষদ ভবন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

এবারের ‘চ’ ইউনিটে মোট ১৩০টি আসনের বিপরীতে প্রায় ৭ হাজার ৯৬টি আবেদন পড়েছে। সে হিসেবে আসনপ্রতি প্রায় ৫৪ জন প্রার্থী অংশ নেবেন। এই  ইউনিটের পরীক্ষা ছাড়া আগামী ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার পরীক্ষা আয়োজনের লক্ষে গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটে সিট প্ল্যান প্রকাশিত হয়। অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে লগইন করে সিট প্ল্যান দেখা যাবে। এছাড়া বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক সিম ব্যবহার করে এসএমএসের মাধ্যমে সিট প্ল্যান দেখা যাবে।

এর আগে গত ১৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চারুকলা অনুষদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়। পরীক্ষার এক ঘণ্টা আগে পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে


মন্তব্য


সর্বশেষ সংবাদ