ঢাবি ভর্তি পরীক্ষায় তিন জায়গায় গাড়ি পার্কিংয়ে নির্দেশনা 

ঢাবি
ভর্তি পরীক্ষায় অভিভাবকদের ঢাবির মলচত্বরে গাড়ি পার্কিং  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে 'আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে' 'কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট'-এর ভর্তি পরীক্ষা আগামী ৬ মে, 'বিজ্ঞান ইউনিট'-এর ভর্তি পরীক্ষা আগামী ১২ মে এবং 'ব্যবসায় শিক্ষা ইউনিট'-এর ভর্তি পরীক্ষা আগামী ১৩ মে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে উক্ত পরীক্ষার দিনগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরীণ সড়কসমূহে গাড়ি পার্কিং না করে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মহসীন হলের খেলার মাঠ, কেন্দ্রীয় খেলার মাঠ এবং বাংলা একাডেমি সম্মুখস্থ সোহরাওয়ার্দী উদ্যানে গাড়ি পার্কিং করার জন্য নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার (৪ মে) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

এর আগে গত মাসের ২৯ তারিখে অনুষ্ঠিত হয় চারুকলা অনুষদের অন্তর্গত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।চারুকলা ইউনিট ছাড়া অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষায় এবার ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। শুধু চারুকলা ইউনিটের পরীক্ষায় ৪০ নম্বরের বহুনির্বাচনী ও ৬০ নম্বরের অঙ্কন পরীক্ষা হবে। 

অন্যান্য ইউনিটের বহুনির্বাচনী পরীক্ষার জন্য ৪৫ মিনিট ও লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট সময় থাকবে। ভর্তি পরীক্ষায় মোট ১২০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। এর মধ্যে ভর্তি পরীক্ষায় ১০০ এবং এসএসসি বা সমমান ও উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষার ফলাফলের ওপর থাকবে ২০ নম্বর।


মন্তব্য