০৬ মে ২০২৩, ২১:৫৫

চবির রত্নভূমি নরসিংদী এসোসিয়েশনের সভাপতি রাসেল, সাধারণ সম্পাদক প্রত্যয়

  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেলা ভিত্তিক সংগঠন নরসিংদী জেলা ছাত্র কল্যাণ সমিতির ২০২২-২৩ সেশনের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী ফরহাদ হোসেন রাসেল ও সাধারণ সম্পাদক বাংলা বিভাগের একই সেশনের শিক্ষার্থী আশফাক হোসেন প্রত্যয়। পাশাপাশি নরসিংদী জেলা সমিতির ছাত্র বিষয়ক সম্পাদক নির্বাচিত হন গনিত বিভাগের শিক্ষার্থী আল মামুন প্রান্ত।

আজ(৬ ই মে) বিকেল ৩টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার অডিটরিয়ামে সমিতির বিদায়ী সভাপতি হোসাইন আল মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের সন্ঞ্চালনায় নরসিংদী জেলা ছাত্র কল্যাণ সমিতির ২০২৩ সালের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে আলোচনা পর্বের পরে বিদায়ী সভাপতি আগামী ১ বছর যারা নেতৃত্ব দিবেন তাদের নাম ঘোষণা করেন।

এর আগে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী জেলা ছাত্র কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সদস্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক ড.মো:দানেশ মিয়া। তিনি তার বক্তব্যে বলেন -নরসিংদী জেলা ছাত্র কল্যাণ সমিতি প্রতিষ্ঠার পর থেকে সকল কিছুতেই আমি জড়িত ছিলাম , সমিতির গঠনতন্ত্র প্রনয়নে আমার ভূমিকা ছিল। যতটুকু পারি সবসময় ব্যস্ততার মাঝেও সময় দেওয়ার চেষ্টা করি।আমি সর্বদা আগেও পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকব তিনি নতুন কমিটিতে আসা নেতৃত্ব এই সংগঠন কে আরো প্রানবন্ত ও গতিশীল করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া সম্মেলনে আরো আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রামস্থ নরসিংদী জেলা সমিতির সাধারণ সম্পাদক শওকত হোসেন ভূঁইয়া,সহ সভাপতি ওবায়দুল হক কানন, বিশিষ্ট ব্যবসায়ী সোলায়মান খান মাসুম, শিক্ষাবিদ এম এ জলিল,জেলা সমিতির সদস্য ইকবাল হাবিব সহ বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

নবনির্বাচিত সভাপতি ফরহাদ হোসেন রাসেল তার সংক্ষিপ্ত বক্তব্যে নরসিংদী জেলা ছাত্র কল্যাণ সমিতি নিয়ে তার পরবর্তী পরিকল্পনা এবং রত্নভূমি নরসিংদী কে ঐক্যবদ্ধ এবং সুসংগঠিত করতে সর্বোচ্চ চেষ্টা করবেন বলে আশা প্রকাশ করেন।

সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া আশফাক প্রত্যয় বলেন- গত পাঁচ বছর এই সমিতির সাথে আমার সম্পর্ক আমরা একটি পরিবারের মত আসি এবং থাকব ইনশাআল্লাহ।আমরা এমন কিছু করে যেতে চাই রত্নভূমি নরসিংদীর জন্য যেন সবাই মনে রাখে