ঢাবি শিক্ষার্থীকে চলন্ত ট্রেন থেকে ধাক্কা ,গুরুতর আহত

ঢাবি
থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিরহাজুল শিবলী  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিরহাজুল শিবলীকে চলন্ত ট্রেন থেকে ধাক্কা দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। এতে ওই শিক্ষার্থী গুরুতর আহত হন। তার মাথায় তিন জায়গায় ফেটে যায় এবং সারা শরীরে আঘাতপ্রাপ্ত হন তিনি। 

শনিবার (৬ মে) রাতে রাজশাহী থেকে ঢাকাগামী সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার নয়াগঞ্জ এলাকার ৪১ নং রেলসেতুর পাশে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই শিক্ষার্থী গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী। 

ভুক্তভোগী শিক্ষার্থী মিরহাজুল জানান, আমি পাবনা থেকে ঢাকার উদ্দেশ্যে আসছিলাম। এমন সময় ট্রেনে ল্যাপটপের ব্যাগ রাখাকে কেন্দ্র করে একজনের সাথে তর্ক-বিতর্ক হয়। তারপর একটু পর দুজনের মধ্যে মিচুয়াল হয়ে যায়। কিন্তু পরক্ষণে সেই ব্যক্তি আমাকে পিছন থেকে হত্যার উদ্দেশ্যে ট্রেন থেকে ধাক্কা দেয়। গাজীপুরের নয়াগঞ্জের ৪১ নাম্বার ব্রিজের আগে এই ধাক্কাটি দেয়। আমরা মাথার তিন অংশে ফেটে গেছে। গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। সেখানখার কর্তব্যরত ডাক্তাররা আমাকে ঢাকায় গিয়ে চিকিৎসা নিতে বলছেন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, আমি বিষয়টি জেনেছি। আমরা গাজীপুরের কালিয়াকৈর থানার সাথে এবং রেলওয়ে পুলিশের সাথে কথা বলেছি। শিবলীকে গাজীপুরে মামলা দেওয়ার কথা বলেছি। পরবর্তীতে সুযোগ হলে শাহবাগ থানায় ট্রান্সফার করে নিয়ে আসবো। ওর চিকিৎসা যাতে ভালো হয় সেই খোঁজ-খবর নিয়েছি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ