রাষ্ট্রপতির আগমন উপলক্ষে পাবিপ্রবি ছাত্রলীগের প্রস্তুতিসভা

পাবিপ্রবি
  © টিবিএম ফটো

১৫ মে সরকারি সফরে পাবনা আসছেন জেলার কৃতি সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। চার দিনের সরকারি সফরকে সফল করতে জেলা জুড়ে চলছে ব্যাপক প্রস্তুতি। 

এ প্রস্তুতির অংশ হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার(১১ মে) এক বিশেষ প্রস্তুতিসভার আয়োজন করা হয়। এ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু। সভা সঞ্চালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহ। এ সভায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সকল স্তরের প্রায় তিনশ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

রাষ্ট্রপতির সফরসূচি থেকে জানা যায়, ১৫ মে সকালে ঢাকা থেকে মহামান্য রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনায় পৌঁছাবেন। পাবনা এডভোকেট শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে গার্ড অব অনার গ্রহণ করবেন। এরপর সফরের প্রথম দিনে বেলা সোয়া একটায় জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপরে তিনি জেলার বৃহত্তম আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে পিতা-মাতার কবর জিয়ারত করবেন। এরপরে স্কয়ার বাগানবাড়ির পারিবারিক কবরস্থান পরিদর্শন এবং জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করবেন। সফরের দ্বিতীয়দিনে ১৬ মে সকাল ১০টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন। একই দিনে তিনি বিকেলে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। মাহামান্য রষ্ট্রপতি ঐতিহ্যবাহী পাবনা প্রেসক্লাবের জীবন সদস্য। সফরের তৃতীয় দিনে ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিস সমিতি পরিদর্শন ও শহরের শিবরামপুর মহল্লায় নিজ বসবাড়ির সামনে অবস্থিত তার নিজের নামের বিনোদন পার্ক পরিদর্শন করবেন। ১৮ মে হেলিকপ্টারে যোগে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন। রাষ্ট্রপতির সফর উপলক্ষে ইতোমধ্যে জেলায় ব্যাপক উৎসবের আমেজ বিরাজ করছে। নাগরিক সংবর্ধনা উদযাপন কমিটিসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে চলছে নানা প্রস্তুতি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ