যবিপ্রবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু হচ্ছে কাল

ক্যাম্পাস
যবিপ্রবি  © সংগৃৃহীত

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগীতা ২০২৩ আয়োজন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার উদ্যোগে  প্রতিযোগিতায় ১৫ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ও যশোর জেলা শহরে অবস্থিত শামসুল হুদা স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যবিপ্রবির রিজেন্ট বোর্ড সদস্য ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান মো: নাসের শাহরিয়ার জাহেদী।অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষক- শিক্ষার্থীদের জন্য যবিপ্রবির টিএসসি ভবনে এবং বিশ্ববিদ্যালয়ের হলে বিশ্রাম ও রাত্রিযাপনের ব্যবস্থা গ্রহণ করেছে যবিপ্রবি কর্তৃপক্ষ।

সার্বিক বিষয়ে শরীরচর্চা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো: সিরাজুল ইসলাম বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা অন্য বিশ্ববিদ্যালয়ের আয়োজন করার কথা ছিল। কিন্তু তারা অপারগতা প্রকাশ করায় পরবর্তীতে আমরা (যবিপ্রবি) আয়োজনের সিদ্ধান্ত নেই। এই খেলাকে স্বজনপ্রীতি মুক্ত ও দুর্নীতি মুক্ত রাখতে যবিপ্রবির শরীরচর্চা দপ্তর স্বচ্ছ অবস্থানে থাকবে। এই আয়োজনের মাধ্যমে আগত বিশ্ববিদ্যালয়গুলো আমাদের বিশ্বিবদ্যালয়ের খেলাধুলার ব্যাপ্তি সম্পর্কে এবং কাছ থেকে যবিপ্রবিকে জানতে পারবে।

প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দপ্তরের সকলের সহযোগিতায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রাকৃতিক প্রতিকূলতার কারণে প্রস্তুতিতে কিছুটা ব্যাঘাত ঘটেছে। দৌড় প্রতিযোগিতার জন্য চুন দিয়ে তৈরি ট্রেক দুই বার বৃষ্টিতে ধুয়ে মুছে গেছে। দপ্তরের সকলের সহযোগিতায় প্রতিযোগিতাটি সুন্দর ভাবে শেষ করতে পারব বলে আমরা আশা করছি।


মন্তব্য