৫দফা দাবি আদায়ে চবির মূল ফটকে ছাত্রলীগের তালা

ক্যাম্পাস
চবির মূল ফটকে ছাত্রলীগের তালা  © সংগৃৃহীত

বাড়তি ভাড়া, খাবারের দাম বৃদ্ধি ও আবাসন সমস্যা সমাধানসহ পাঁচ দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়েছেন ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। বুধবার (১৭ মে) রাত সাড়ে ৮টার পরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে প্রক্টরিয়াল বডির আশ্বাসে এক ঘণ্টা পর ফটক খুলে দেওয়া হয়।

জানা গেছে, ভর্তি পরীক্ষার সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ও শহর থেকে বিশ্ববিদ্যালয় রুটে অতিরিক্ত ভাড়া আদায় করছেন চালকরা। এ ছাড়াও ক্যাম্পাসের ক্যাফেটেরিয়া ও বিভিন্ন খাবারের দোকানে অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে খাবার। এই প্রতিবাদেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দেন চবি ছাত্রলীগের সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা।

পড়ুন>>> ভিসি বরাবর তিন দফা দাবি ববি ছাত্রলীগের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা ইকবাল হোসেন টিপু বলেন, ভর্তি পরীক্ষার সময় ভাড়া, আবাসন ও খাবার নিয়ে ভোগান্তির শেষ থাকে না। সাধারণ শিক্ষার্থীরা এ সমস্যাগুলো নিয়ে প্রতিবাদ করেছে। আমরা তাদের সঙ্গে রাজনৈতিক সংগঠন হিসেবে যোগ দিয়েছি। আমরা বাড়তি ভাড়া, খাবারের দাম বৃদ্ধি, আবাসন সমস্যা, পানির সংকট ও বিদ্যুৎ সমস্যা সমাধান করার দাবি জানিয়েছি।

তিনি বলেন, বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষার্থীদের থাকার জায়গা থাকে না। অনেকেই বাইরে রাত্রিযাপন করে সকালে পরীক্ষা দেন। তাই, নবনির্মিত দুটি হল খুলে দেওয়ারও দাবি জানাই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, শিক্ষার্থীরা পাঁচটি সমস্যার কথা তুলে ধরেছেন। এগুলো দ্রুত সমাধানের জন্য কাজ করা হবে।


মন্তব্য