কুবিতে গুচ্ছ পদ্ধতির সি ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৬ শতাংশ

কুবি
  © লোগো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও সরকারী টিচার্স ট্রেনিং কলেজ (বি এড কলেজ) কেন্দ্রে গুচ্ছ ভুক্ত ২০২২-২৩ শিক্ষাবর্ষের 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে উপস্থিতির হার ৯৬.১৯ শতাংশ। 

শনিবার (২৭ মে) ভর্তি পরীক্ষা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের 'সি' ইউনিটের আহ্বায়ক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ।

তিনি বলেন, মোট ১২৯ জন অনুপস্থিত ছিলো এবং উপস্থিতির হার ছিলো ৯৬.১৯ শতাংশ। কেন্দ্রগুলোতে আমরা খুব সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা নিতে পেরেছি। 

কেন্দ্রগুলো  ঘুরে দেখা যায়, ২টি কেন্দ্রেই সুষ্ঠভাবে  পরীক্ষা সম্পন্ন হয়েছে। কেন্দ্রের বাইরে শাখা ছাত্রলীগ ও বিভিন্ন জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলোর সহায়তায় পরীক্ষার্থীদের সহযোগিতায় বুথ বসানো হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার জন্য ছিল শাখা ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস।  এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যরা  পরীক্ষার্থীদের সার্বিক সহায়তায় দায়িত্ব পালন করেছে।

তাওহীদ নামে একজন ভর্তি পরীক্ষার্থী বলেন, "আলহামদুলিল্লাহ পরীক্ষা খুব ভালো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ খুব ভালো লাগছে, বিশেষ করে ভিতরে ঢুকানোর নিয়ম-শৃঙ্খলা অনেক ভালো ছিলো। বসানোর স্টাইলটাও ভালো ছিলো, রুমগুলোও খুব পরিপাটি ছিলো।"

পরীক্ষার সার্বিক বিষয় সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, 'সি' ইউনিট পরীক্ষার সার্বিক পরিস্থিতি খুবই সুন্দর ছিলো। পরীক্ষার্থীদের অনুপস্থিতির সংখ্যা খুবই কম ছিলো। পরিক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শিক্ষক, বিএনসিসি,  রোভার স্কাউট, সাংবাদিক এবং অন্যান্য যারা সাহায্য করেছে সকলকে ধন্যবাদ।।


মন্তব্য


সর্বশেষ সংবাদ