অনুষদ ছাত্রলীগ সভাপতির অভিযোগ

ঢাবির ব্যবসায় অনুষদের নোটিশ বোর্ডে ছাত্রদল নেতার পোস্টার

ঢাবি
  © টিবিএম ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদের এমআইএস বিভাগের নোটিশ বোর্ড, লিফটের পাশের দেয়ালসহ অনুষদের বিভিন্ন জায়গায় ছাত্রদল নেতার পোস্টার লাগানো হয়েছে। যদিও বিশ্ববিদ্যালয়ের বিভাগের ভিতরে কোন রাজনৈতিক দলের পোস্টার লাগানো সম্পূর্ণ নিষিদ্ধ। 

পোস্টারে উল্লেখিত ওই ছাত্রদল নেতার নাম মমিনুল ইসলাম জিসান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক ও স্যার এ এফ রহমান হল শাখার সাবেক সদস্য সচিব।

জানা যায়, গত মঙ্গলবার অজ্ঞাত কোন ব্যক্তি ছাত্রদল নেতার পোস্টারগুলো ওই অনুষদের ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেমস (এমআইএস) বিভাগের নোটিশ বোর্ড, লিফটের পাশে, দেয়ালের বিভিন্ন জায়গায় লাগায়। পরবর্তীতে বিষয়টি ওই অনুষদ ছাত্রলীগের নজরে আসলে তারা সেটি বিশ্ববিদ্যালয় ও অনুষদ প্রশাসনকে অবহিত করেন। পরে গতকাল বুধবার সকালে অনুষদ ছাত্রলীগের নেতাকর্মীরা পোস্টারগুলো তুলে ফেলে। তবে কারা এই পোস্টার লাগিয়েছেন তা এখনো জানা যায়নি।

এ বিষয়ে অনুষদ ছাত্রলীগের সভাপতি মো. খোকন মিয়া বাংলাদেশ মোমেন্টসকে বলেন, গত পরশুদিন অনুষদের বিভিন্ন জায়গায় ছাত্রদল নেতার পোস্টার লাগানো হয়। পরে আমরা এটা দেখার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবহিত করি। গতকাল সকালে অনুষদ ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা এসব পোস্টার তুলে ফেলে।

তবে যার পোস্টার লাগানো হয়েছে এ বিষয়ে কিছুই জানেন না বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক মমিনুল ইসলাম জিসান। তিনি বাংলাদেশ মোমেন্টসকে বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। কারা এটা করলো বুঝতে পারছি না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. অধ্যাপক মাকসুদুর রহমান বাংলাদেশ মোমেন্টসকে বলেন, এ বিষয়ে আমি জেনেছি। আমি ওখানকার দায়িত্বরত প্রক্টরের সাথে কথা বলেছি। কারা এটা করেছে খোঁজ নেয়া হবে। পরবর্তীতে বিভাগের ভিতরে আর যাতে কোন প্রকার রাজনৈতিক দলের পোস্টারিং করা না হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।


মন্তব্য