ঢাবি ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষার ফল কাল

ঢাবি
  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডার গ্রাজুয়েট প্রোগ্রামের ‘ব্যবসায় শিক্ষা’ ইউনিটের পরীক্ষার ফলাফল আগামীকাল বৃহস্পতিবার প্রকাশ করা হবে।

বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করবেন।

আজ বুধবার‌ দুপুরে কলা,‌ আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর উপাচার্য নিজেই সাংবাদিকদের বিষয়টি জানান।

এর আগে গত ১৩ মে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রসহ দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ব্যবসায়ে শিক্ষা ইউনিটে ইউনিটে ১ হাজার ৫০টি আসনের বিপরীতে ৪১ হাজার ৩৬৮ জন প্রার্থী আবেদন করেন। এ হিসেবে প্রতি আসনের জন্য পরীক্ষার্থী প্রায় ৪০জন (৩৯.৩৯)।

পাঁচটি ইউনিটের পরিবর্তে এবার থেকে চারটি ইউনিটের অধীনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে বদলে ফেলা হয়েছে ইউনিটগুলোর নামও। আগে পরীক্ষা হতো ক, খ, গ, ঘ ও চ—পাঁচটি ইউনিটের অধীনে। নতুন চারটি ইউনিটের নাম হচ্ছে—কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিট।


মন্তব্য