ঢাবিতে শুরু হয়েছে 'টিচার্স ক্রিকেট লীগ'

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে টিচার্স ক্রিকেট লীগ-এর ১০ম আসর আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এবারের লীগে 'মহান একুশে', 'উত্তাল ৬৯', 'দুর্বার ৭১' এবং 'স্বোপার্জিত স্বাধীনতা' এই ৪টি দলে শতাধিক শিক্ষক অংশ নিচ্ছেন। উদ্বোধনী ম্যাচে 'মহান একুশে' দলের বিপক্ষে মাঠে নামে 'স্বোপার্জিত স্বাধীনতা।'

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই ক্রিকেট লীগ আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকবৃন্দের জন্য ক্রীড়া কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুশৃঙ্খল ও সুস্থ মানসিকতার এই প্রতিযোগিতা শিক্ষকবৃন্দের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করবে এবং শিক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ সুন্দর রাখতে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। নেতৃত্ব ও ব্যক্তিত্বকে আরও দৃঢ় করতে এবং সুস্বাস্থ্য বজায় রাখতে ক্রীড়া কার্যক্রমে নিয়মিত অংশ নেয়ার জন্য উপাচার্য শিক্ষকবৃন্দের প্রতি আহ্বান জানান।


ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিকেট কমিটির সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া এবং ক্রিকেট লীগ আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ শাইখ ইমতিয়াজ বক্তব্য রাখেন। 

এসময় বিভিন্ন অনুষদের ডিন, অংশগ্রহণকারী ৪টি দলের পৃষ্ঠপোষক ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন লীগ আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক সহযোগী অধ্যাপক আবু হোসেন মুহম্মদ আহসান।


মন্তব্য