যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে রাতে রুমে ডেকে নির্যাতন, অভিযোগের তীর শাখা ছাত্রলীগের দিকে

যবিপ্রবি
  © সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিকের এক  শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ শাখা ছাত্রলীগের  নেতাকর্মীদের বিরুদ্ধে।  শুক্রবার রাতে শহীদ মসীয়ূর রহমান  হলের ৩০৮ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের সভাপতির সামনে লুঙ্গি পরিহিত অবস্থায় চলাচল ও সালাম না দেয়ায় তাকে  রাত সারে ১১ টার দিকে ৩০৮ নং রুমে নিয়ে নির্যাতন করা হয় বলে অভিযোগ ভুক্তভোগীর।  পরে ওই শিক্ষার্থীকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য  পাঠানো হয়।

কোতয়ালী থানা সূত্রে জানা যায়,  ভুক্তভোগী শিক্ষার্থী থানায় সাধারণ ডায়েরি ও হলের প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ করেছেন। নির্যাতনের শিকার মো. মাঞ্জুরুল হাসান বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

এদিকে ছাত্রলীগের কর্মীদের অভিযোগ, সভাপতি সোহেল রানার রুমের সামনে দিয়ে যাওয়ার সময় লুঙ্গি উঁচু করে যাচ্ছিল সেই শিক্ষার্থী। তাকে বুঝিয়ে এ কাজ না করার জন্য বলা হলে এক পর্যায়ে তর্কের সৃষ্টি হয়৷ তাকে বেধড়ক মারধর এর ঘটনাও অস্বীকার করেন তারা।

এ বিষয়ে  শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানার কাছে বিষয় নিয়ে জানতে চাওয়া হলে তিনি জানান , ছাত্রাবাসে কোনো শিক্ষার্থীকে নির্যাতন বা মারধর করা হয়নি। রাতে কিছু ছেলে আমার রুমের সামনে জুনিয়রদের সঙ্গে তর্ক করলে তাদের বুঝিয়ে যার যার কক্ষে পাঠিয়ে দেয়া হয়।  তিনি আরো জানান যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছিল তারা ছাত্রলীগের কোনো পদধারী নেতা নয়।  রাজনীতিতে গ্রুপিংয়ের কারনে   আমাকে দোষারোপ করা হচ্ছে।

এ বিষয়ে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. মো. তানভীর ইসলাম স্যারের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ঘটনা শুনে আমি এবং আমার সহকারী প্রভোস্ট নিয়ে হলে আসি এবং সব পক্ষের সাথে বসে আলোচনা করে ভুক্তভোগী শিক্ষার্থীকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। তিনি আরও জানান এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত কমিটি করে হলে যারা বহিষ্কৃত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ