পবিপ্রবিতে ৪র্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের নেতৃত্বে সহিদুল-সেলিম রেজা

পবিপ্রবি
  © সংগৃহীত

ভ্রাতৃত্ব বোধ রক্ষা ও কল্যাণকর কাজে প্রতিনিধিত্ব করে বিশ্ববিদ্যালয়ে অবদান রাখার প্রত্যয় নিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) এই প্রথম চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে কীটতত্ত্ব বিভাগের অফিস সহায়ক মো. সহিদুল ইসলাম সিকদারকে আহবায়ক এবং কৃষি প্রকৌশল বিভাগের অফিস সহায়ক মো. সেলিম রেজাকে সদস্য-সচিব ঘোষণা করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ে কোন কার্যকরী কমিটি না থাকায় ৪র্থ শ্রেণির কর্মচারীদের সাধারণ সভার আবেদনের প্রেক্ষিতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তের অনুমোদনের পরে  কেন্দ্রীয় গ্রন্থাগারের গার্ড মো. খলিলুর রহমান ২২ ফেব্রুয়ারী সকাল ১০টায় মূল ক্যাম্পাসের সকল ৪র্থ শ্রেণির কর্মচারীদের উপস্থিতিতে এ কমিটি ঘোষণা করেন। এ কমিটিকে আগামী ৩ মাসের মধ্যে একটি পূর্নাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়। 

কমিটির অপর সদস্যরা  হলেন—ইএসডিএম'র ফটোকপি মেশিন অপারেটর মোহাম্মদ জাকির ফরাজী, পরিসংখ্যান বিভাগের অফিস সহায়ক মোহাম্মদ কালাম শরীফ, শের-ই-বাংলা হলের অফিস সহায়ক মোঃ বাবুল হোসেন জোমাদ্দার, প্রকৌশল বিভাগের অফিস সহায়ক মো. জসিম খোন্দকার, পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়ের ল্যাব এটেনডেন্ট মো. এস এম জিয়াউল হাসান (হিরন), ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের অফিস সহায়ক মোঃ মামুন সিকদার, এজিবি'র অফিস সহায়ক মোঃ মোস্তাফিজুর রহমান জুয়েল, কাউন্সিল'র অফিস সহায়ক মো. মোহন মিয়া, জিইও বিভাগের অফিস সহায়ক মো. ইউনুস আলী, ফিশারিজ টেকনোলজি'র অফিস সহায়ক শফিকুর রহমান, ফিশারিজ টেকনোলজি'র ল্যাব এটেনডেন্ট মো. মোয়াজ্জেম হোসেন মোল্লা, এনএফএস'র অফিস সহায়ক মোঃ রিপন মৃধা, বিএ অনুষদের অফিস সহায়ক সোহেল আহমেদ, বিএ অনুষদের অফিস সহায়ক মো. মাহাবুব হাওলাদার, এনএফএস'র অফিস সহায়ক মো. মাসুম বিল্লাহ, ভিসি অফিসের গার্ড হাবিবুর রহমান, অতিথি ভবনের অফিস সহায়ক মোঃ আবু বক্কর সিদ্দিক, রেজিস্টার কার্যালয়ের অফিস সহায়ক মো. মাসুদ খলিফা, ডিআরএম'র অফিস সহায়ক মোঃ মামুন শরীফ, রেজিস্টার কার্যালয়ের অফিস সহায়ক মো. রবিন, এজিআর'র ফটোকপি মেশিন অপারেটর তপন চন্দ্র শীল, টিএসসি'র সুইপার মোঃ কামাল হোসেন, পরিসংখ্যান বিভাগের ল্যাব এটেনডেন্ট মোঃ আল-আমিন, সুফিয়া কামাল হলের ইলেকট্রিশিয়ান মো. হারুন, প্রকৌশল বিভাগের প্লাম্বার মোহাম্মদ শামীম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়ের অফিস সহায়ক মোসা. হালিমা বেগম, হিসাব শাখার অফিস সহায়ক মোসা. ফরিদা বেগম, সেন্ট্রাল ল্যাবের ল্যাব এটেনডেন্ট মো. রায়হান ইসলাম ও পরিবহন শাখার বাস হেলপার মো. মহিউদ্দিন। 

তথ্য নিশ্চিত করে বিবিএ অনুষদের ডীন প্রফেসর মো. আবুল বাসার খান বাংলাদেশ মোমেন্টসকে বলেন, ৩য় শ্রেণি ও ৪র্থ শ্রেণির সমন্বয়ে গঠিত সমিতি থেকে বের হয়ে আলাদাভাবে তারা(৪র্থ শ্রেণির কর্মচারী) একটি 'কর্মচারী ইউনিয়ন' নামে আহবায়ক কমিটি গঠন করেছে। 


মন্তব্য