অগ্নি নির্বাপন সম্পর্কে সচেতনতার লক্ষ্যে ইবিতে ম্যারাথন দৌড়

ইবি
  © সংগৃহীত

অগ্নি নির্বাপন সম্পর্কে সচেতনতার লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ম্যারাথন দৌড়ের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী মুসা হাশেমি ও রাসেল মুরাদের নেতৃত্বে ২০ জন শিক্ষার্থী এতে অংশ নেয়।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার ও স্মৃতিসৌধ প্রাঙ্গন থেকে দৌড় শুরু করেন তারা এবং পুরো ক্যাম্পাস দুইবার প্রদক্ষিণ করে সকাল ৭.৪০ পুনরায় একই স্থানে এসে মিলিত হয়। ম্যারাথন শেষে বডি রিকভারির জন্য একসাথে ট্রেসিং করা হয় এবং সকল রানারদের নিয়ে সংক্ষিপ্ত মতবিনিময় অনুষ্ঠিত হয়।

ম্যারাথনে আবু রেজা, গোলাম রব্বানী, মো. জোবায়ের হোসাইন ভূইয়া, তানভীর আহমেদ, নিয়ামতুল্লাহ মুনিম, সাকিব চাকলাদার, মো আশিকুল ইসলাম, আব্দুল্লাহ আল কাফি, মোঃ সুমন রানা, রবিউল ইসলাম, হাসকিল তালুকদার ও মানিক রহমানসহ আরও কয়েকজন অংশগ্রহণ করেন।

এ বিষয়ে মুসা হাশেমি বলেন, অগ্নি নির্বাপন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজকের এই মিনি ম্যারাথন আয়োজিত হয়েছে। ঢাকার বেইলি রোডে যে দুর্ঘটনা ঘটেছে এমন দুর্ঘটনা আগামীতে আর না ঘটুক। সেই সাথে প্রতিটি স্থাপনায় যেন অগ্নি নির্বাপনের জন্য যথাযথ ব্যবস্থা থাকে সে বিষয়টিও আমরা আগামীতে নিশ্চিত করবো৷ আজকের এই মিনি ম্যারাথনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের আয়োজনকে প্রাণবন্ত করেছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ