বশেমুরবিপ্রবিতে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের আয়োজনে চড়ুইভাতি উৎসব

বশেমুরবিপ্রবি
  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ম্যানেজমেন্ট স্টাডিজ  বিভাগের ১০ম ব্যাচকে  নিয়ে চড়ুইভাতি অনুষ্ঠিত হয়েছে। রবিবার  (১০ মার্চ)  সকাল ৯টায় চড়ুইভাতি অনুষ্ঠান শুরু হয় এবং অর্ধদিনই বিভিন্ন আয়োজনে মুখরিত ছিল।  সাংস্কৃতিক আয়োজন  ও আড্ডা ছিল চড়ুইভাতি অনুষ্ঠানে।

রবিবার সকাল হতে না হতেই সবাই জড় হয় পূর্বনির্ধারিত স্থান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয়  ক্যাফেটারিয়ার সামনে। বাজারের দায়িত্বে থাকা সবাই বাজার নিয়ে যথাসময়ে হাজির হয়। প্রয়োজনীয় কেনাকাটা সেরে শুরু হয় কাজের ধুম।

দায়িত্ব অনুযায়ী সবাই যে যার মতো শুরু করেছে কাজ। কেউ পানি আনা, কেউ কাটাকাটি, কেউ চুলা জ্বালানো, কেউ আবার হাঁড়ি-পাতিল পরিষ্কারের কাজে নেমে গেছে। কাঠ কুড়ানো, চুলা বানানো, চাল ধোয়া, মাংস কাটাসহ সব কাজই করা হয়েছে মিলেমিশে। রান্নার দায়িত্বে ছিল সজীব,ফাহিম, তমাল,আবু কলামসহ আরো অনেকে।রান্নায় দিকনির্দেশনা ও সার্বিক তত্বাবধান তথা রান্নার মূল কাজগুলো করেন ডিপার্টমেন্ট এর সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক। রান্না করতে করতে একসময় সকাল  গড়িয়ে দপুর  হলো। দুপুর ২ টার দিকে শুরু হলো ভোজন পর্ব। রাঁধুনীদের রন্ধনশিল্পে মুগ্ধ হলো সবাই। এরপর খাওয়া দাওয়া। 

খাওয়া দাওয়া শেষে ছিল শিক্ষকদের পক্ষ থেকে দিকনির্দেশনামূলক পর্ব।এ পর্বে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. ইশিতা রয়,ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. শামসুল আরেফিন,সহযোগী অধ্যাপক ড. বশির উদ্দিন,সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক,সহকারী অধ্যাপক তসলিম আহমেদ, সহকারী অধ্যাপক মুনমুন রহমান, প্রভাষক ফাতেমা খুকুমণি।

ম্যানেজমেন্ট স্টাডিজ  বিভাগের  চেয়ারম্যান ড. ইশিতা রয় বলেন,  ‘শিক্ষক-শিক্ষার্থীদের হৃদ্যতাপূর্ণ সম্পর্ক উন্নয়নে নিয়মিত পাঠদানের পাশাপাশি চড়ুইভাতি, শিক্ষা সফর ও বিভিন্ন ধরনের সাংস্কৃতিক আয়োজন অন্যতম ভূমিকা পালন করে বলে আমি বিশ্বাস করি। এই ধরনের আয়োজন ব্যাচের শিক্ষার্থীদের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলে যা শিক্ষা ও চাকরি জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ।এছাড়াও অন্যান্য  শিক্ষকগণ বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

চড়ুইভাতি নিয়ে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের  ১০ম ব্যাচের শিক্ষার্থী সাগর কুমার ঘোষ বলেন, একটা সাধারণ দিন অসাধারণ হয়ে গেলো এই চড়ুইভাতি আয়োজনের মধ্য দিয়ে। এ যেন এক মিলনমেলা। ব্যাচমেট, শিক্ষকসহ আমাদের   প্রত্যেক সদস্যের একত্রিত হওয়াটা সত্যিই অনেক বেশি আনন্দের অনুভূতি দিয়েছে। ক্লাস, অ্যাসাইনমেন্ট, সিটি- এসবের ভারে ক্লান্ত হয়ে যাওয়া মনে প্রাণোচ্ছলতার এক জোয়ার বইয়ে দিল আমাদের চড়ুইভাতি। সবাই মিলে আমরা অনেক আনন্দ, হইহুল্লোড় করেছি।বশেমুরবিপ্রবি ম্যানেজমেন্ট স্টাডিজ  পরিবারের স্মৃতিতে আমরা যুক্ত করতে পারলাম আরেকটি বিশেষ মুহূর্ত।


মন্তব্য


সর্বশেষ সংবাদ