চবির ১৯ তম ভিসি হিসেবে দায়িত্ব পেলেন অধ্যাপক আবু তাহের

চবি
  © সংগৃৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড.মো আবু তাহের।

মঙ্গলবার (১৯ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) শতরূপা তালুকদার সাক্ষরিত এক  প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত হয়েছে।প্রজ্ঞাপনে বলা হয় মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১২(২) ধারা অনুযায়ী ড. মো: আবু তাহের, অধ্যাপক ব্যবস্থাপনা বিভাগ ও সদস্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে সাময়িক ভাবে (প্রদত্ত অনুযায়ী) দায়িত্ব প্রদান করা হলো।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৯ তম উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়া অধ্যাপক ড. আবু তাহের ২০২০ সালের ৩ সেপ্টেম্বর ইউজিসিতে ডেপুটেশনে যোগদানের পূর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি লিয়েনে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি জীবন বিমা করপোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কিছুদিন দায়িত্ব পালনসহ পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।তার পৈতৃক নিবাস চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার বাবুনগর গ্রামে।

উল্লেখ্য গত বছরের ৪ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মেয়াদ শেষ করেন সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড.শিরীন আখতার।২০১৯ সালের ৩ নভেম্বর থেকে ১৮ ই মার্চ ২০২৪ পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।


মন্তব্য