স্বাধীনতা দিবসে ইবি জমিয়তে তালাবায়ের ভিন্নধর্মী আয়োজন

ইবি
  © সংগৃহীত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উৎসর্গকারী শহীদদের স্মরণে বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কয়েলদানি স্থাপন করা হয়। কয়েলদানি স্থাপন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন ও তালাবায়ে আরাবিয়া ইবি শাখার সাবেক সভাপতি প্রফেসর ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী। এছাড়াও ছিলেন তালাবায়ে আরাবিয়া ইবি শাখার  প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আলিফ, দিগন্ত কোচিং ক্যাম্পাস শাখার পরিচালক আব্দুল মুনতাকিম, আছাদুল্লাহ আল গালিব, আব্দুর রহমান প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তালাবায়ে আরাবিয়া ইবি শাখার সাধারণ সম্পাদক সাজ্জাতুল্লাহ শেখ।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাজ্জাতুল্লাহ শেখ বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ অত্যন্ত দৃষ্টিনন্দন ও শৈল্পিক স্থাপত্য। মসজিদে কোনো কয়েলদানি ছিল না, যার কারণে মশার কয়েল জ্বালালে মসজিদের সৌন্দর্য নষ্ট হতো। মসজিদের সাধারণ সৌন্দর্য যেন বিঘ্নিত না হয় সেই বিষয়টিকে সামনে রেখে  তালাবায়ে আরাবিয়া ইবি শাখা মূলত এই কাজটি করেছে। আমরা বিশ্বাস করি, স্বাধীনতা দিবসে মহান শহীদদের রুহের মাগফিরাত কামনায় আমাদের এই উদ্যোগটি ফলপ্রসূ হবে।

প্রধান অতিথির বক্তব্যে ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, স্বাধীনতা দিবসে তালাবায়ে আরাবিয়া মসজিদে কয়েলদানি স্থাপন ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে। নিঃসন্দেহে এটি প্রশংসনীয় সদকায়ে জারিয়া মূলক একটি কাজ। এতে মহান শহীদদের রুহে সওয়াব যুক্ত হবে। ইসলামে এই কাজটি সমর্থন যোগ্য।


মন্তব্য