হিন্দু সম্প্রদায়ের হয়েও সেহরি বিতরণ করলেন ছাত্রলীগ কর্মী

জবি
  © সংগৃৃহীত

পবিত্র মাহে রমজান উপলক্ষে পুরান ঢাকায় দুস্থ মানুষের মাঝে সেহরি বিতরণ করলেন সনাতন ধর্মাবলম্বী অনুসারী শুভ সাহা। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একজন কর্মী।

রবিবার (৩১ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে এই কার্যক্রম শুরু হয়। এ সময় পুরান ঢাকার সুত্রাপুর, সদরঘাট, রায়সাহেব বাজার এলাকায় দুই শতাধিক মানুষের মাঝে খাবার পৌঁছে দেয়া হয়।

সেহরি বিতরণ কার্যক্রম নিয়ে শুভ সাহা বলেন, 'ভাল কাজে ধর্মের কোন নিষেধাজ্ঞা নেই। মানবকল্যাণে সকল শ্রেণীর মানুষের এগিয়ে আশা মানবিক দায়িত্ব। অনেক শ্রমজীবী ও ছিন্নমূল মানুষ তাদের স্বাভাবিক জীবন যাপন করতে পারে না। না খেয়ে দিন পার করে, বিষয় দেখে আমার মনে খারাপ লাগার কাজ করা থেকে এ উদ্যোগ নেয়া। তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় পবিত্র মাহে রমজানে মানুষের মাঝে সহযোগিতার এই ক্ষুদ্র প্রয়াস।'

তিনি আরো বলেন, 'বঙ্গবন্ধু তার রাজনৈতিক আদর্শে অসাম্প্রদায়িকতার ঐতিহ্য প্রবর্তনের যে যাত্রা শুরু করেছিলেন আজ তার উত্তরসূরী হিসেবে দেশনেত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে দেখিয়েছেন। বাংলাদেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ সকলেই সম্প্রীতির বন্ধনে আবদ্ধ এবং সোনার বাংলা গড়তে বদ্ধপরিকর।'

এসময় সেহরি বিতরণ কার্যক্রমের দিকনির্দেশনায় ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন।

শুভ সাহা সিরাজগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে কাজ করেছেন। সেহরি বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফি আহমেদ, সিএসই বিভাগের সাধারণ সম্পাদক কামরান শরাফিসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।


মন্তব্য