বুয়েটের দেয়ালে বঙ্গবন্ধুর ছবি টাঙালেন শিক্ষার্থীরা

ঢাবি
  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ক্যাফেটেরিয়ার দেয়ালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ব্যানার টাঙ্গিয়েছেন বিশ্ববিদ্যালয়টির ১৮ তম ব্যাচের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (১ এপ্রিল) দুপুরে বুয়েট ক্যাফেটেরিয়ার দেয়ালে এই ছবি টাঙানো হয়। বুয়েট প্রশাসনের অনুমতিতে এই ছবি টাঙান ব্যাচটির সাধারণ শিক্ষার্থীরা।

ব্যাচের শিক্ষার্থীরা জানান,  বুয়েটের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের এবং স্বাধীনতার চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর সোনার বাংলাদেশ গড়ে তোলার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। ক্যাম্পাসে ছাত্ররাজনীতি না চাওয়া মানেই মুক্তিযুদ্ধের পক্ষের মতাদর্শ থেকে দূরে সরে যাওয়া নয়। আমরা শুধু চাই না, ক্ষমতার লোভ এবং অপচর্চা আবারো এসে আমাদের সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীদের জিম্মি করে ফেলুক। আমরা সকল শিক্ষার্থীই গর্বের সহিত আমাদের দেশপ্রেম, স্বাধীনতা চেতনার চর্চা আমাদের অন্তরে লালন করি।

তারা আরও বলেন, এরই মাধ্যমে আমরা বুয়েটে আরো একটি অর্থবহ নতুন ওয়াল পেলাম।  আমরা শ্রদ্ধাভরে জাতির পিতার দেশপ্রেম, অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম ও স্বাধীনতার চেতনাকে লালন করি।

এ বিষয়ে ১৯ তম ব্যাচের এক শিক্ষার্থী বাংলাদেশ মোমেন্টসকে বলেন, ১৮ তম ব্যাচে এক হাজারের ওপরে শিক্ষার্থী রয়েছে। তারা সবাই মিলে বঙ্গবন্ধু ছবি সম্বলিত ব্যানার টাঙ্গিয়েছেন।


মন্তব্য