রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে মানসিক স্বাস্থ্যবিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

রাবি
  © সংগৃৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রাবি সাইন্স ক্লাবের উদ্যােগে মানসিক স্বাস্থ্যবিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। "মেন্টাল হেলথ মেটার্স: বিল্ডিং রিলায়েন্স  টুগেদার" শিরোনামে মানসিক স্বাস্থ্য বিষয়ক এই ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

সোমবার (৫ এপ্রিল) রাবি সাইন্স ক্লাবের সাধারণ সম্পাদক শেখ সৈকতের উপসস্থাপনায় মানসিক স্বাস্থ্যের বিভিন্ন বিষয়  এবং বিভিন্ন মানসিক পরিস্থিতি বিবেচনায় কি পদক্ষেপ নিতে হবে তা নিয়ে আলোচনা করা হয়।

মানসিক স্বাস্থ্য বিষয়ে রাবি সাইন্স ক্লাবের সভাপতি মাসুদ বলেন: "বিশ্ববিদ্যালয় জীবনের ৫-৬ বছরে একেকটা মানুষ নানা ধরনের পরিবর্তনের ভেতর দিয়ে যায়। যা মানসিকভাবে একেকজনকে একেকভাবে প্রভাবিত করে। কেউ হয়ত তা কাটিয়ে উঠতে পারে, কেউ হয়ত না পেরে হারিয়ে যায় নানা ভাবে। অনেকক্ষেত্রে তা আত্মহত্যার রূপ নেয়৷ এক উজ্জ্বল ভবিষ্যতের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে এভাবে যেন কেউ হারিয়ে না যায় তাই মানসিকভাবে নিজদেরকে এবং পরিবার-পরিজনদের সুস্থ রাখার উদ্দেশ্য রাবি সায়েন্স ক্লাবের পক্ষ থেকে আমাদের এ আয়োজন। রাবি সায়েন্স ক্লাব সর্বদাই বিজ্ঞানভিত্তিক এবং জনকল্যাণে কাজ করে থাকে। আপনাদের সবাইকে সাথে নিয়ে আমরা অনেকদূর এগিয়ে যেতে চাই।"

মানসিক স্বাস্থ্য বিষয়ক এই ওয়েবিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুরাদ আনসারী,  প্রতিষ্ঠাতা ও সিইও- সিকিউর লিমিটেড।
প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন  সায়েন্স ক্লাবের সহ-সভাপতি মো. হাচান হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক উম্মে তাহেরা এবং অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়াও  অনুষ্ঠানের আহ্বায়ক হিসেবে ছিলেন সমাজ কল্যাণ সম্পাদক মো. ইয়াছিন খন্দকার ইমন, যুগ্ম  আহ্বায়ক ছিলেন যোগাযোগ সম্পাদক সাদিয়া সুলতানা মিম ও কার্যনির্বাহী সদস্য রাকিব রায়হান।

বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী এই ওয়েবিনারে অংশগ্রহণ করে। ওয়েবিনারের শেষের দিকে প্রশ্ন উত্তর পর্ব রাখা হয় যেখানে মানসিক স্বাস্থ্য বিষয়ক সমস্যার সমাধান করা হয়।


মন্তব্য