পানিতে লাফিয়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু, ঢামেকে আহাজারি

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মোহাম্মদ সোয়াদ হক (১৯) নামের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বইছে ওই শিক্ষার্থীর বন্ধু ও স্বজনদের আহাজারি।

আজ সোমবার (২২ এপ্রিল) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। বর্তমানে তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। 

সরেজমিনে ঢামেকে গিয়ে দেখা যায়, ঢাবি শিক্ষার্থী লাশের পাশে জড়ো হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী। কান্নায় ভেঙে পড়েছেন অনেকেই। সোয়াদের এমন মৃত্যু যেন সবার কাছে স্বপ্নের সমান, মেনে নিতে পারছেন না কেউ।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী বাংলাদেশ মোমেন্টসকে বলেন, দুপুরে সে তার বন্ধুদের সাথে সুইমিং পুলে এসেছিলেন। তিনি সাঁতার জানতেন না। আমাদের লোকজন তাকে নিষেধ করেছিল লাফ না দিতে। তখন তিনি বলেছিলেন, ‘লাফালাফি করলে আমার কি হবে।’

তাদের বাধা সত্ত্বেও তিনি পানিতে যখন লাফ দেন তখন পানিতে বাড়ি (আঘাত) খান। এতে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে আমরা ঢাকা মেডিকেল কলেজে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তবে সোয়াদের সাঁতার জানা ও না জানা নিয়ে চলছে ধোঁয়াশা। কেউ কেউ বলছেন তিনি সাঁতার জানতেন আবার কেউবা বলছেন সাঁতার জানতেন না।

নিহত সোয়াদ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী, থাকতেন হাজী মুহাম্মদ মুহসীন হলে। তার বাড়ি বগুড়া জেলার সদর উপজেলায়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ