বাবার অপেক্ষায় ঢাবি শিক্ষার্থী সোয়াদের লাশ!

ঢাবি
  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে সাঁতার কাটতে গিয়ে মারা যান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ সোয়াদ হক। আজ সোমবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই তার লাশ ঢাকা মেডিকেল কলেজে নিয়ে আসা হয়। পরে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মোহাম্মদ সোয়াদ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী, থাকতেন বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হলে। তার গ্রামের বাড়ি বগুড়ার সদর উপজেলায়।

তার মৃত্যুর বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাব্বির হোসেন খোকা বলেন, আমরা তিন বন্ধু মিলে সুইমিং পুলে গোসল করতে নামি। এমন সময় হঠাৎ দেখি সোয়াদ পানিতে ডুবে যাচ্ছে। পরে ওরে ধরে ওপরে উঠাই। তখন সে বমি করে, অজ্ঞান হয়ে পড়ে। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে আসা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

সোয়াদের জেলা ও একই বিভাগের আরেক শিক্ষার্থী শিক্ষার্থী শায়খুল ইসলাম বাংলাদেশ মোমেন্টসকে বলেন, সোয়াদের হাঁপানি সমস্যা ছিল। তবে বিশ্ববিদ্যালয় লাইফে অনেকটা চটপটে ছেলে ছিলেন তিনি।

বিকালে ঢামেকে সরেজমিনে গিয়ে দেখা যায়, সোয়াদের বন্ধু ও স্বজনদের আহাজারিতে ভারি ঢামেক চত্বর। তার লাশ রাখা হয়েছে মেডিকেলের মর্গে। ঘটনার পর তার বাবাকে জানানো হয়। বাবা ঘটনা শোনার সাথে সাথে বাসে করে রওয়ানা দেন ঢাকার উদ্দেশে। কিন্তু ঢাকা থেকে বাড়ি অনেক দূরে হওয়ায় রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা) সোয়াদের বাবা মেডিকেলে আসতে পারেননি। যার ফলে তার লাশ তখন পর্যন্ত মর্গেই রাখা হয়েছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ