গুচ্ছ ‘এ’ ইউনিটের পরীক্ষার ফলাফল প্রকাশিত, পাশের হার ৩৩ দশমিক ৯৮ শতাংশ

যবিপ্রবি
  © সংগৃহীত

সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। 

আজ(মঙ্গলবার) বিকাল ৪ টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে অনুষ্ঠিত ফলাফল প্রকাশ অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে ফলাফল তুলে ধরেন গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ডঃ আনোয়ার হোসেন।

এসময় তিনি জানান ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৩০ নম্বরের উপরে পেয়ে পাশ করেছেন ৫০ হাজার ৭৬০ জন যা মোট পরীক্ষার্থীর ৩৩ দশমিক ৯৮ শতাংশ এবং অনুত্তীর্ণ হয়েছেন ৯৮ হাজার ৫৪৭ জন যা মোট পরীক্ষার্থীর ৬৫ দশমিক ৯৬ শতাংশ। শিক্ষার্থীরা আজ রাত ১১টা ৫৯ মিনিট থেকে ডিএসটির ওয়েবসাইট (https:/gstadmission.ac bd) থেকে ফলাফল জানতে পারবেন।


তিনি আরো জানান, উক্ত পরীক্ষায় সর্বোচ্চ ৭৭.২৫ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন ময়মনসিংহ শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী রেদুয়ানুল হক মারুফ। এছাড়া ৭৫ নম্বরের উপরে পেয়েছেন ২ জন, ৭০ নম্বরের উপরে ৪ জন, ৬৫ নম্বরের উপরে ২০ জন, ৬০ নম্বরের উপরে ৮৪ জন, ৫৫ নম্বরের উপরে ৪৪০ জন, ৫০ নম্বরের উপরে ২০২২ জন, ৪৫ নম্বরের উপরে ৬৭১৬ জন, ৪০ নম্বরের উপরে ১৬৩৪৬ জন, ৩৫ নম্বরের উপরে ৩১২১৭ জন এবং ৩০ নম্বরের উপরে পেয়েছেন ৫০ হাজার ৭৬০ জন।

তবে পরীক্ষায় বহিষ্কার, রোল এবং সেট কোড ভুল লেখায় মোট ৮৪ জন শিক্ষার্থীর খাতা বাতিল হয়েছে।

এসময় কুকিচিনের হামলার বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের উত্তর যবিপ্রবি উপাচার্য বলেন, হামলার হুমকি শুধু এ ইউনিটের পরীক্ষায় ছিলো বিষয়টি এমন না। মূলত তাদের চিঠিতে গুচ্ছ পরীক্ষাঋ। হামলার উল্লেখ তারা করেছে। এজন্য আমরা প্রতিনিয়ত আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছি, পাশাপাশি আমাদের যে সামরিক ও আধা সামরিক বাহিনী আছে তাদের সাথেও যোগাযোগ রক্ষা করছি, আশা করা যায় আমরা পরবর্তী পরীক্ষা গুলোও সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে পারবো। 

এসময় ফলাফল প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মোঃ কামরুজ্জামান এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আনিসুর রহমান।


মন্তব্য