রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯০.৮২ শতাংশ

রবীন্দ্র
  © টিবিএম ফটো

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের 'বি' ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে দুটি কেন্দ্রে (শাহজাদপুর ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও মাওলানা ছাইফউদ্দিন এহিয়া ডিগ্রী কলেজ) পরীক্ষাগ্রহণ শুরু হয়। 

বি ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট  ২৪৬৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমন উপলক্ষ্যে শাহজাদপুরজুড়ে উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়।

পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের অনুভূতি জানতে চাইলে বগুড়া নন্দীগ্রাম মহিলা সরকারি কলেজ থেকে আসা শিক্ষার্থী সেতু সরকার জানান, সুশৃঙ্খলভাবে সে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ এবং কোনো ধরনের সমস্যা ছাড়াই ভালোভাবে পরীক্ষা দিতে পেরেছে। তিনি আরো জানান, এখানকার শিক্ষকগণ অনেক আন্তরিক এবং শিক্ষার্থীবান্ধব। তাদের আচরণ আমাকে মুগ্ধ করেছে।

আর্মড পুলিশ ব্যাটালিয়ান স্কুল এন্ড কলেজ, বগুড়া থেকে আসা মাহমুদুল হাসান নামে আরেক শিক্ষার্থী জানান, এখানকার জেলা ও উপজেলা সংগঠনগুলো দায়িত্বশীলতার সাথে তাদের সাথে আনা ব্যাগ এবং অন্যান্য  জিনিসপত্র রাখার পাশাপাশি প্রচন্ড দাবদাহে সুপেয় পানি এবং টিস্যু সেবা দিয়েছেন। তিনি আরো জানান, এখানে বিএনসিসি তাদের সঠিকভাবে কক্ষ চিনতে এবং দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করেছেন। 

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শাহ্ আজম ক্যাম্পাসের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিক এবং অভিভাবকদের সাথে কথা বলেন। এ সময় তিনি বলেন, নতুন বিশ্ববিদ্যালয় হলেও আমরা প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলোর মতোই বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষকদের দ্বারা পরীক্ষাগুলো নিচ্ছি। প্রান্তিক অঞ্চলে অবস্থিত হলেও আমরা মানসম্মত পরীক্ষার পরিবেশ নিশ্চিত করছি। পরীক্ষাকে আরো সুশৃঙ্খল, নিখুঁত এবং গুণগতমান বৃদ্ধি করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩৩জন অধ্যাপক পরিদর্শক হিসেবে দায়িত্বপালন করছে।

উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ মে অনুষ্ঠিত হবে।


মন্তব্য