মেডিক্যাল সেন্টারে বসেই ভর্তি পরীক্ষা দিলেন মাজেদুল 

কুবি
  © সংগৃহীত

গুচ্ছভুক্ত ২৪ টি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষায় পরীক্ষা শুরুর আগে শ্বাসকষ্টজনিত সমস্যায় অসুস্থ বোধ করে মাজেদুল ইসলাম ভূঁইয়া সিফাত নামে এক পরীক্ষার্থী। তবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সহায়তায় মেডিক্যাল সেন্টারেই পরীক্ষা দিতে পেরেছেন তিনি। 

পরীক্ষা শেষে মাজেদুলের সাথে কথা বলে জানা যায়, 'তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে এসেছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে। তার আসন ছিল বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল এবং আইন অনুষদ ভবনের ৪০১ নম্বর কক্ষে। কেন্দ্রে পৌঁছাতে দেরি হওয়ায় দৌড়ে চার তলায় উঠতে গিয়ে শ্বাসকষ্ট বাড়ে মাজেদুলের। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডাক্তার মাহমুদুল হাসান খান জানান, "লেইট হওয়াতে দৌড়ে চার তলায় উঠার পর শ্বাসকষ্ট শুরু হয়। আমরা এখানে নিয়ে আসার পর নেবুলাইজ করে দিয়েছি। এখন ভালো আছেন এবং মেডিক্যাল সেন্টারেই পরীক্ষা দিচ্ছেন।"

মাজেদুল ইসলাম বলেন, "আমার আগে থেকেই শ্বাসকষ্টের সমস্যা ছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় আমার পরীক্ষা মোটামুটি ভালো হয়েছে।"

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষার আহ্বায়ক অধ্যাপক ড. মুহম্মদ আহসান উল্ল‍্যাহ বলেন, 'পরীক্ষা শুরু হওয়ার পরপরই তার শ্বাসকষ্টের অসুস্থতা দেখা দেয়। ইন্জিনিয়ারিং ফ্যাকাল্টি থেকে মেডিক্যাল সেন্টারের বেডে পরীক্ষা নেওয়া হয়েছে , তার ওএমআর শীট যুক্ত করে দিয়েছি। আমরা প্রো ভিসি স্যারের অনুমতি নিয়ে তাকে মেডিক্যাল সেন্টারে পরীক্ষা নিয়েছি। বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে গার্ড দিয়েছেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ বেলাল উদ্দিন।'


মন্তব্য


সর্বশেষ সংবাদ