রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির আত্মপ্রকাশ

রবি
  © টিবিএম

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির নতুন কমিটি অনুমোদন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিয়াজুন্নবী নিপুন ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ ওমর ফারুক ডলফিন । বুধবার (১৫ মে)  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. মোঃ শাহ্ আজম সমিতির কমিটি অনুমোদন  করেন।

প্রতিষ্ঠাকালীন সভাপতি রিয়াজুন্নবী নিপুন বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ নামটিই একজন বৈশ্বিক শিল্পদ্রষ্টার পরিচয় তুলে ধরে। এ বিশ্ববিদ্যালয় তার প্রতিষ্ঠাকাল হতেই শিল্পচর্চার নতুন এক দ্বার খুলে দেয় আমাদের জন্য, আর এই দ্বার আমাদের সামনে বৃহৎ পরিসরে উন্মোচনের সুযোগ করে দিয়েছেন। আমাদের উপাচার্য ড. মোঃ শাহ আজম স্যার ফটোগ্রাফি সোসাইটির প্রতিষ্ঠাকালীন কমিটির প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেছেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় যেমন ধীরে ধীরে দেশ ছাড়িয়ে বহির্বিশ্বের কাছে আত্মপ্রকাশ করছে তেমনি এই চিন্ময় পথচলার সঙ্গী হিসেবে প্রথম থেকে ফটোগ্রাফাররা কাজ করছে। সামনে আমাদের ফটোগ্রাফারদের নিয়ে বেশ কিছু ওয়ার্কশপসহ এক্সিবিশন আয়োজন এবং নতুন ফটোগ্রাফার খুঁজে বের করার সকল কার্যক্রম সম্পাদন ও করতে চাই।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটির সভাপতির দ্বায়িত্বস্বরুপ সকলের নিকট ভবিষ্যতে সকল কাজে সহায়তাপূর্ণ মনোভাব পোষণের আকাঙ্ক্ষা রাখছি।

প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ওমর ফারুক ডলফিন বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় যাত্রার পর থেকেই আমরা এই বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি করে আসছি। ফটোগ্রাফিটা আমাদের শখ। এখন বিশ্ববিদ্যালয় বড় হচ্ছে এবং আমরা ফটোগ্রাফাররা মিলে সম্মিলিতভাবে কাজ করার প্রয়াসে ফটোগ্রাফি সোসাইটি প্রতিষ্ঠা করলাম। আগামীতে ফটোগ্রাফি সোসাইটির মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ে নতুন ফটোগ্রাফার তৈরি সহ ভালো ভালো কাজ করার সুযোগ তৈরি হবে।

১৬ সদস্য বিশিষ্ট কমিটিতে আরো রয়েছেন, সহসভাপতি মোঃ সাহাদাত হোসাইন, সোয়েব আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক পার্থ সারথি, মোঃ তানজিরুল ইসলাম শান্ত, টেজারার আব্দুল আহাদ ইশান, সাংগঠনিক সম্পাদক নাজমিন আরা রিয়া, মিশন শিকদার, দপ্তর সম্পাদক মোঃ মেহেদী হাসান, প্রচার সম্পাদক মোঃ মেহেদী হাসান বনি, সদস্য হিসেবে রয়েছেন  সমুদ্র, মুনিম, সিয়ানা, জান্নাতুল ফেরদৌস, সুমন ও আহসান হাবীব।


মন্তব্য


সর্বশেষ সংবাদ