‘সেইভ ইয়ুথ—সিইউ চ্যাপ্টারের নেতৃত্বে নিম্মি-ইমন

চবি
সভাপতি- নিম্মি এবং সাধারণ সম্পাদক- ইমন  © সংগৃহীত

স্টুডেন্টস এগেইনেস্ট ভায়োলেন্স এভরিহয়ার—সেইভ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চ্যাপ্টারের ২০২৪-২৫ সেশনের নতুন নির্বাহী কমিটি গঠিত হয়েছে। আগামী এক বছরের জন্য ১২ সদস্য বিশিষ্ট নতুন কমিটির কো-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের ২০১৮-১৯ সেশনের নুসরাত জাহান নিম্মি এবং জেনারেল সেক্রেটারি হিসেবে ২০১৯-২০ সেশনের নৃবিজ্ঞান বিভাগের হারুনুর রশিদ ইমন।

রোববার (২৬ মে) সেইভের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের সদ্য সাবেক জেনারেল সেক্রেটারী ইমাম ইমু এই কমিটি ঘোষণা করেন। 

সেইভের ন্যাশনাল মডারেটরের দায়িত্বে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল ইসলাম। এছাড়া সেইভ চবি চ্যাপ্টারের মডারেটরের দায়িত্বে আছেন চবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক আফজালুর রহমান।

নির্বাহী কমিটির অন্যান্যরা হলেন, টিম লিড শি লিডস তাহমিনা আক্তার, টিম লিড ইয়ুথ ডিজএবিলিটি এন্ড ইনক্লুশন সারোয়ার মাহমুদ, টিম লিড ইয়ুথ ডেমোক্র্যাসি সজীব হোসেন, টিম লিড কানেক্টিং ডট’স ম্যাচেন হ্লা, টিম লিড ক্যাম্পাস রেসিলিয়েন্স মো. শফিউজ্জামান, টিম লিড ইভেন্ট এন্ড আউটরিচ মশিউর রহমান ইমন, টিম লিড ইয়ং মাইন্ড’স নাহিয়ান ওয়াজিহা, টিম লিড ইয়ুথ এম্প্লাইএবিলিটি মিফতাউল জান্নাত, টিম লিড ইয়ুথ ভয়েস উম্মে তাবাসসুম তিবা, টিম লিড ইয়ুথ মিডিয়া রিফাত খান

উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবরে সেইভ বাংলাদেশে কাজ শুরু করে। এটি তরুণদের জন্য একটি ভিন্নধর্মী প্লাটফর্ম যেখানে শান্তির প্রচার, সহিষ্ণুতা ও বৈচিত্র্যতার প্রতি সম্মান এবং গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে কাজ করা হয়। এছাড়া সকল প্রকার সংঘাতের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে আসছে সেইভ। সংগঠনটি শিক্ষার্থীদের নেতৃত্ব ও সক্ষমতার উন্নয়নে ভূমিকা রাখছে।


মন্তব্য