সার্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’ বাতিলের দাবিতে ববিতে মানববন্ধন

ববি
  © টিবিএম

দেশের স্বায়ত্ত্বশাসিত বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য সার্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি)  মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (৩ জুন) সকাল ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা পটুয়াখালী মহাসড়কে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সহ সভাপতি এবং বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি বাহাউদ্দিন গোলাপের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক নাদিম মল্লিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফাতেমা মমতাজ মলি ও মো: আতিকুর রহমান। দাবিতে একাত্মতা প্রকাশ করে আরও বক্তব্য রাখেন কল্যাণ পরিষদ গ্রেড ১১-১৬ এর সভাপতি আরিফ হোসেন সুমন, সাবেক সভাপতি শাহাজাদা খান এবং কল্যাণ পরিষদ গ্রেড ১৭ থেকে ২০ এর সভাপতি আরিফ সিকদার। মানববন্ধনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা  অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, গত ১৩ মার্চ অর্থ মন্ত্রণালয় কর্তৃক পেনশন সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হয়। এতে বলা হয়, ‘সকল স্বশাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থা এবং উহাদের অধীন অঙ্গপ্রতিষ্ঠানসমূহের চাকরিতে যেসব কর্মকর্তা বা কর্মচারী, তাহারা যে নামেই অভিহিত হউন না কেন ১ জুলাই ২০২৪ খ্রিষ্টাব্দ তারিখ ও তৎপরবর্তী সময়ে নতুন যোগদান করিবেন, তাহাদের সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার আওতাভুক্ত করিল।’


মন্তব্য


সর্বশেষ সংবাদ