চবি ফটিকছড়ি স্টুডেন্ট’স এসোসিয়েশনের নেতৃত্বে আসিফ-আরমান

চবি
  © টিবিএম ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বৃহত্তর  ফটিকছড়ি উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে রায়হান মুনতাসির আসিফ ও মোহাম্মদ আরমান হোসেন  সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

৯ জুন (রবিবার) সংগঠনের কার্যনির্বাহী পরিষদ (২০২৩-২৪) এর ২৩ জন সদস্যের সম্মতিতে সাবেক সভাপতি তৌহিদুল আলম ও সাধারণ সম্পাদক আনিকা ইবনাতের স্বাক্ষরিত ২৪-২৫ সেশনের ৩১ সদস্য বিশিষ্ট ১৪ তম  কার্যকরী পরিষদের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটির অন্যান্যরা হলেন—
সিনিয়র সহ -সভাপতি রেশমিন আকতার, সহ সভাপতি আরফাতুল আলম, রিয়া বড়ুয়া,  জান্নাতুল নাইমা নাইম,যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সাকিব, জান্নাত আরা সুক্তা,মোহাম্মদ ইয়াছিন,সাংগঠনিক সম্পাদক মিনহাজ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য যে, সংগঠনের সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচনের ব্যবস্থা চালু থাকলেও কোনো প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় তারা দুজন বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী হন।

সংগঠনের কার্যক্রম সম্পর্কে সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি রায়হান মুনতাসির আসিফ  ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আরমান হোসেন বলেন, "ফটিকছড়ি স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফটিকছড়ির শিক্ষার্থীদের একটি অরাজনৈতিক সংগঠন।২০০৯ সালের ১৩ই অক্টোবর প্রতিষ্ঠিত হওয়ার পরে আমাদের সংগঠনের মাধ্যমে ফটিকছড়ির গরীব মেধাবী শিক্ষার্থীদের বার্ষিক বৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু গরিব শিক্ষার্থীদের ভর্তি কোচিং সহ যাবতীয় সহায়তা প্রদান করা হয় । ফটিকছড়ি উপজেলা ভিত্তিক ব্লাড গ্রুপিং ও অসহায় রোগিদের জন্য ফ্রি রক্ত দান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষায় ফটিকছড়ির পরিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও সহযোগিতা প্রদানে ফটিকছড়ি স্টুডেন্ট এসোসিয়েশন এর হেল্প ডেস্ক স্থাপন, এসোসিয়েশন'র বার্ষিক একাডেমিক ক্যালেন্ডার প্রকাশনা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফটিকছড়ি উপজেলা শিক্ষার্থীদের জন্য ফ্রি পরিবহণ ব্যবস্থা এবং বিভিন্ন শিক্ষা ও জনসচেতনতামূলক সভা সেমিনার ইত্যাদি বিশেষভাবে উল্লেখযোগ্য।


মন্তব্য