নজরুল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের ২ দিন কর্মবিরতি

নজরুল বিশ্ববিদ্যালয়
  © টিবিএম

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত সার্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন বাতিলের দাবিতে দুইদিন পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীরা। মঙ্গলবার (২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে কর্মবিরতি ও প্রতিবাদ সভা পালিত হয়। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের সকলকে নিয়ে কর্মকর্তা পরিষদের সভাপতি মো. মোকারেরম হোসেন মাসুমকে আহবায়ক করে কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ গঠন করা হয়। কর্মবিরতি ও প্রতিবাদ সমাবেশে পেনশন প্রজ্ঞাপনের কুফল তুলে ধরে বক্তব্য রাখে এক্য পরিষদের নেতারা।

প্রতিবাদ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর আলমান আন্দোলনের সাথে একাত্তা পোষণ করে বলেন, আমাদের সরকার প্রধান এ বিষয়ে অবগত আছেন কিনা সেখানে আমার সন্দেহ রশেছে। কারণ তিনি জনবিরোধী ও গণবিরোধী সিদ্ধান্তে তিনি মত দিতেন না। দেশে আমলারা যেহেতু ক্ষমতার কাছাকাছি থাকেন, তারা ভুল বুঝিয়ে এটি করে থাকতে পারেন। এই বৈষম্যমূলক স্কিম বাতিল না হওয়া পযর্ন্ত এই ধরনের আন্দোলন, প্রতিবাদ চলতে থাকা উচিৎ। 

কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের নেতারা বলেন, সর্বজনীন পেনশন স্কিম চালু হওয়ার পূর্বে প্রধানমন্ত্রী বলেছিলেন সরকারি চাকরি বহির্ভূত সবাই এর আওতাধীন হবে। কিন্তু বর্তমানে একটি কুচক্রী মহল সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য এই পেনশন স্কিম পাবলিক বিশ্ববিদ্যালয়ের চাকরিজীবীদের উপর চাপিয়ে দিয়েছে। দ্রুত এটি বাতিল না করলে আমরা আরও কঠোর কর্মসূচী গ্রহণ করব।

প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন কর্মকর্তা পরিষদের সভাপতি মো. মোকারেরম হোসেন মাসুম, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম খলিল, কর্মচারী সমিতির সভাপতি মো. সিরাজুল ইসলাম, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. আবুবকর সিদ্দিক, কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. রেজাউল করিম রানা, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দরা। 

উল্লেখ্য, রবিবার (৩০জুন) কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের এক বিজ্ঞাপ্তিতে ০২/০৭/২০২৪ ও ০৩/০৭/২০২৪ তারিখ সকাল ০৯:০০ ঘটিকা থেকে বিকাল ০৫:০০ ঘটিকা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয়া হয়।


মন্তব্য