ক্যাম্পাসের বাইরে থেকে সমাবর্তনে অংশ নেবে সাত কলেজের গ্র্যাজুয়েটরা

সমাবর্তন
  © ফাইল ছবি

আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে মূল আনুষ্ঠানিকতা। তবে সরকারি সাত কলেজের গ্র্যাজুয়েটদের জন্য আলাদা ভেন্যু করা হয়েছে। মূল আনুষ্ঠানিকতায় তাদের আসার সুযোগ নেই। এ সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।

এছাড়া অধিভুক্ত সরকারি সাতটি কলেজের ঢাকা কলেজ ভেন্যু ও ইডেন মহিলা কলেজ ভেন্যুতে রিহার্সাল (মহড়া) অনুষ্ঠিত হবে।  কিন্তু ঢাবির মূল মহড়ায়ও তারা অংশ নিতে পারবে না।

আরো পড়ুন: একাধিক পদে চাকরির সুযোগ দিচ্ছে বাংলাদেশ মোমেন্টস

ভেন্যু:
ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটরা (১ নম্বর ভেন্যু) ঢাকা কলেজ ক্যাম্পাসে এবং ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটরা (২ নম্বর ভেন্যু) ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে সমাবর্তনের অনুষ্ঠানে অংশ নেবেন।

আরো পড়ুন: ডেঙ্গু হলে কী খাবেন, কী খাবেন না

সমাবর্তন রিহার্সাল (মহড়া): 
৫৩তম সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ১৮ নভেম্বর (শুক্রবার) বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তনের রিহার্সাল (মহড়া) অনুষ্ঠিত হবে। এদিকে অধিভুক্ত সরকারি সাতটি কলেজের ঢাকা কলেজ ভেন্যু ও ইডেন মহিলা কলেজ ভেন্যুতে রিহার্সাল (মহড়া) অনুষ্ঠিত হবে।

কস্টিউম বিতরণ: 
সমাবর্তনের কস্টিউম ও গিফট বিতরণ করা হবে আগামী ১৬ নভেম্বর (বুধবার) ও ১৭ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্ধারিত স্থান থেকে আমন্ত্রণপত্র, একাডেমিক কস্টিউম ও গিফট সংগ্রহ করতে হবে। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ