এক সপ্তাহের মধ্যেই ৪১তম বিসিএসের ফল প্রকাশ

এক সপ্তাহের মধ্যেই ৪১তম বিসিএসের ফল প্রকাশ
এক সপ্তাহের মধ্যেই ৪১তম বিসিএসের ফল প্রকাশ  © ফাইল ফটো

আগামী এক সপ্তাহের মধ্যেই ৪১তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সূত্রে এমনটা জানা গেছে। এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহের শুরুতে এ ফল প্রকাশ করা হবে। 

ফলাফল প্রকাশে বিলম্ব হওয়ার কারণ হচ্ছে- লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন করতে গিয়ে দায়িত্বে অবহেলা করেছিলেন ৩১৮ পরীক্ষক। সরকারি কর্ম কমিশন (পিএসসি) বলছে এসব পরীক্ষকের ভুলগুলো সংশোধন হলেই ৪১তম বিসিএস এর ফল প্রকাশ করা হবে। এরজন্য আরও ৪ থেকে ৫ দিন সময় লাগবে। তারপরই ফল প্রকাশ। 

মূলত নির্ভুল ফল প্রকাশ করাই পিএসসির লক্ষ্য। এরজন্য কিছুটা দেরি হলেও এ প্রক্রিয়া অবলম্বন করতে হচ্ছে পিএসসির। পিএসসির নিয়ম অনুযায়ী যেসব পরীক্ষক ভুল করেছেন তাদের সশরীরে পিএসসিতে আসতে হচ্ছে ও তাঁদের ভুল সংশোধন করে সাক্ষর করতে হচ্ছে। এভাবে একে একে সব পরীক্ষকের আসতে সময় লাগছে।

ফল প্রকাশের বিষয়ে পিএসসির একজন সদস্য একটি জাতীয় দৈনিককে বলেন, সব পরীক্ষকের ভুল সংশোধন হওয়ার পর ৪ থেকে ৫ দিন পূর্ণাঙ্গ ফল প্রকাশে সময় লাগবে। যদি আগামীকাল মঙ্গলবার সব পরীক্ষকের কাজ শেষ হয় তাহলে এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহের শুরুতে ফল প্রকাশ হতে পারে।

পিএসসি সূত্র জানায়, গতকাল রোববার পর্যন্ত ১৮ জন পরীক্ষকের কাজ বাকি ছিল। এখন পর্যন্ত ৮ জন পরীক্ষক ভুলের সমাধান করেছেন। আর ১০ জন পরীক্ষক বাকি আছেন। তাঁরা তাঁদের ভুল সংশোধন করলেই পিএসসি পূর্ণাঙ্গ ফল প্রকাশের কাজ সম্পন্ন করতে পারবে।

 


মন্তব্য


সর্বশেষ সংবাদ