বিতর্কিত ঢাকা ওয়াসার এমডির পক্ষে প্রতিবাদ সমাবেশ

ওয়াসা
প্রতিবাদ সমাবেশের একটি দৃশ্য   © ফাইল ছবি

বিতর্কিত ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের প‌ক্ষে প্রতিষ্ঠান‌টির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ করেছেন। তারা বলেছেন, তাকসিম এ খানের বিরুদ্ধে যে সংবাদ প্রকাশিত হ‌য়ে‌ছে সে‌টি মিথ্যা ও বানোয়াট।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে কাওরান বাজারে ঢাকা ওয়াসা ভবনের সামনে প্রতিষ্ঠান‌টির কর্মকর্তা-কর্মচারীরা এ প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সমাবেশে যোগ দেওয়া ওয়াসার এক কর্মকর্তা ব‌লেন, আমা‌দের স্যারের বিরুদ্ধে মিথ্যা তথ্য দি‌য়ে সংবাদ প‌রি‌বেশন করা হ‌য়ে‌ছে। এর প্রতিবা‌দে আমরা ওয়াসার কর্মকর্তা-কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ কর‌ছি। যুক্তরা‌ষ্ট্রের মতো দেশে ১৪টা বা‌ড়ি কেনা একজনের পক্ষে সম্ভব ব‌লেন?

পুরান ঢাকার ওয়াসার এক নম্বর জোনের কর্মকর্তা জিয়া উ‌দ্দিন ব‌লেন, আমরা স্বেচ্ছায় প্রতিবাদ সমাবেশে এসে‌ছি। প‌ত্রিকায় মিথ্যা তথ্য দি‌য়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। স্যার সৎ মানুষ। উ‌নি দুর্নী‌তি করতে পারেন না।

ঢাকা ওয়াসার এমডি তাকসিম খানের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ির যে তথ্য সামনে এসেছে তা নিয়ে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয় ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের যুক্তরাষ্ট্রে ১৪টি বাড়ি আছে। এসব বাড়ির দাম টাকার অঙ্কে হাজার কোটি ছাড়াবে। এই প্রতিবেদন হাইকোর্টের নজরে আনেন দুদকের জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান। পরে দুদককে ১৫ দিনের মধ্যে এ বিষয়ে জানাতে বলেছে আদালত।

যদিও এ বিষয়ে সংবাদ সম্মেলন করে মঙ্গলবার (১০ জানুয়ারি) তাকসিম এ খান দাবি করেন, পত্রিকায় তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যা। যুক্তরাষ্ট্রে আমার কোনো বাড়ি নেই। একটি বাড়ি আছে, সেটি তার স্ত্রীর নামে। সেখানে ১৪টি বাড়ি থাকার ব্যাপারে মিথ্যা প্রতিবেদন করা হয়েছে।

২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসেবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর ধাপে ধাপে সময় বাড়িয়ে তিনি এখনও সেই পদে রয়েছেন। বারবার তার পুনর্নিয়োগের ক্ষেত্রে বিধি মানা হয়নি বলে অভিযোগ রয়েছে। প্রথম নিয়োগের পর থেকে মোট ছয়বার তার মেয়াদ বাড়ানো হয়েছে।


মন্তব্য