তাড়াইলে আসসুন্নাহ ছাত্র কাফেলার উদ্যোগে বার্ষিক তেলাওয়াত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

তেলাওয়াত
অনুষ্ঠানের একাংশ   © টিবিএম ফটো

কিশোরগঞ্জজেলাধীন তাড়াইল উপজেলার  আসসুন্নাহ ছাত্র কাফেলার উদ্যোগে বার্ষিক তেলাওয়াত  প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা  হয়েছে। 

রবিবার (২৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত জামিয়াতুস সুন্নাহ সেকান্দরনগর কর্তৃক আয়োজিত বার্ষিক হামনাত ও তেলাওয়াত  প্রতিযোগিতা অনুষ্ঠানটি অত্র জামিয়ার উস্তাদ মুফতি শরীফুল ইসলামের সঞ্চালনায় তিনটি ধাপে অনুষ্ঠিত হয়েছে। 

সকাল ৯টায় কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জামিয়াতুস সুন্নাহ সেকান্দরনগরের উস্তাদ হাফেজ মাওলানা মুজিবুর রহমান। প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন, ক্বারী নেয়ামতুল্লাহ ও সহকারী ক্বারী এনামুল হক। সকাল ১০ টায় হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র জামিয়ার শিক্ষা সচিব মুফতি আতাউল্লাহ। প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন, অত্র জামিয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতি রুহুল আমিন ও সহকারী মুফতি রুকন উদ্দিন। 

১১টা ৩০ মিনিটে বর্ষসেরা বাংলা বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র জামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক ও শায়খুল হাদীস মাওলানা ফখর উদ্দীন। প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন, সিনিয়র মুহাদ্দিস মুফতি আবদুল গণী এবং মুফতি ওয়ালিউল্লাহ ও মুফতি শুয়াইব আহমদ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তৃতা প্রদান করেন, গালফ ইন্টারন্যাশনাল এর ডিরেক্টর মাওলানা বজলুর রহমান।

প্রধান অতিথি শায়খুল হাদীস মাওলানা ফখর উদ্দীন বলেন, কুরআন তেলাওয়াত, হামদ-নাত ও বাংলা বক্তৃতা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা এটা মানসিক বিকাশে সহায়ক ব। প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা প্রয়োজন।
তিনি আরও বলেন, সবাইকে সম্প্রীতির ভাব গড়ে তুলে অত্র জামিয়াকে আরও সমৃদ্ধিশালী করতে হবে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের পুরস্কারে পুরস্কৃত করা হয়। এসময় জামিয়াতুস সুন্নাহ সেকান্দরনগরের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


মন্তব্য