মতলবের আনন্দবাজারে আগুন: পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

চাঁদপুর
মতলবের আনন্দবাজারে আগুন লেগে পাঁচটি দোকান পুড়ে ছাই।  © মোমেন্টস ফটো

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আনন্দবাজারে ৫টি দোকান আগুনে পুড়ে গেলে ২৫ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়। 

গত ৩১ জানুয়ারি মঙ্গলবার রাত পৌনে দুইটার দিকে এই অগ্নিকাণ্ডটি ঘটে।

প্রত্যক্ষদর্শীদের তথ্য মতে জানা যায়, দেলোয়ার হোসেনের পেট্রোল, অকটেন ও ডিজেলসহ ধার্য পদার্থ বিক্রির দোকান থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।অল্প সময়ের মধ্যে মানুষ জন ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। তাদের পক্ষে আগুন নিয়ন্ত্রণে আনা  মোটেও সম্ভব ছিল না। একে একে মতলব উত্তর, মতলব দক্ষিণ ও চাঁদপুর সদর থেকে ফায়ার সার্ভিসের টিম আসে।তারা অনেক্ষন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুনে পুড়ে যাওয়া দেলোয়ার হোসেনের পেট্রোল-অক্টেনের দোকানের ক্ষয়ক্ষতি ১২ লক্ষাধিক টাকা।এছাড়াও তার একটি হার্ডওয়ারের দোকানের ক্ষয়ক্ষতি ৬ লক্ষাধিক টাকা, আবুল কালামের কাঠের দোকানের ক্ষয়ক্ষতি ৫ লক্ষ টাকা, গোলাম নবীর দোকানের ক্ষয়ক্ষতি ৩ লক্ষাধিক টাকা। 

প্রত্যক্ষদর্শী নূরে আলম জানায়, পেট্রোল অক্টেনের দোকানে আগুন লাগার কারণেই আগুনের এত ভয়াবহতা ছিল। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট না আসলে পুরো বাজারটাই পড়ে ছাঁই হয়ে যেতো।

মতলব উত্তর উপজেলার ফায়ার সার্ভিসের ফায়ার হাউজ ইন্সপেক্টর জাকির হোসেন  জানান, মতলব উত্তর উপজেলায় ফায়ার সার্ভিস থাকার কারণে আমরা খবর পেয়ে দ্রুততম সময়ের মধ্যে দুর্ঘটনার স্থলে পৌঁছে সেবা দিতে সক্ষম হই। তিনটি ইউনিট একসাথে কাজ করি, তবে পেট্রোল ও অকটেনের দোকান হওয়ার কারণে আগুন নিয়ন্ত্রনে আনতে একটু সময় লেগেছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ