শাজাহানপুরে চাঞ্চল্যকর শিশু রোমান হত্যা: ২ জনের ফাঁসি ১ জনের যাবজ্জীবন

বগুড়া
  © মোমেন্টস ফটো

বগুড়ার শাজাহানপুরে চাঞ্চল্যকর  পাঁচ বছরের শিশু রোমান হোসেন হত্যা মামলায় দুইজনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন দিয়েছে আদালত। একইসঙ্গে ফাঁসির আসামিদের ৫০ হাজার এবং যাবজ্জীবন দণ্ডিত আসামির ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালত-৩ এর বিচারক রুবাইয়া ইয়াছমিন এ রায় ঘোষণা করেন।

মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আব্দুল খালেক ও আব্দুল মাজেদ। যাবজ্জীবন দণ্ডিত আসামির নাম আব্দুর রাজ্জাক। আসামিরা বগুড়ার শাজাহানপুর উপজেলার চুপিনগর দক্ষিণ পাড়া ও ক্ষুদ্র কুষ্টিয়া গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা পলাতক থাকলেও যাবজ্জীবন দণ্ডিত আসামি আব্দুর রাজ্জাক আদালতে উপস্থিত ছিলেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌসুলি অতিরিক্ত পিপি জহুরুল ইসলাম (২)। তিনি বলেন, শিশু রোমানের পরিবারের সঙ্গে খালেক ও মাজেদের জমি সংক্রান্ত বিরোধ ছিল। এসবের প্রতিশোধ নিতে তারা শিশু রোমানকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী তারা এ কাজের জন্য আব্দুর রাজ্জাককে ৮ হাজার টাকা দেন।

আরও পড়ুন: মাগুরায় ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়ত আলীর মৃত্যুবার্ষিকী পালন

২০১১ সালের ২৩ আগস্ট সন্ধ্যার দিকে খালেক ও মাজেদ দুইজন মিলে রোমানকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ওই শিশুকে এক প্রতিবেশীর বাড়ির সেপটিক ট্যাংকের ভিতর গুম করে রাখে। পরে ২৮ আগস্ট রোমানের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় নিহত রোমানের বাবা মাহবুবুর রহমান শাজাহানপুর থানায় হত্যা মামলা দায়ে দায়ের করেন। দীর্ঘ একযুগ পর সোমবার এই রায় ঘোষণা করে আদালত।


মন্তব্য


সর্বশেষ সংবাদ