সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নারী নিহত, আহত হেড মাঝি

কক্সবাজার
আক্রান্ত স্থানে আর্মড পুলিশ ব্যাটালিয়ন  © টিবিএম ফটো

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আলাদা ঘটনায় দুষ্কৃতিকারীদের গুলিতে এক নারী নিহত ও ক্যাম্পের এক হেড মাঝি গুলিবিদ্ধ হয়েছেন।

গুলিতে নিহত রোহিঙ্গা নারী হলেন ক্যাম্প-৮ ইস্টের নজুম উদ্দিনের স্ত্রী নুর কায়েস (২৫)। গুলিবিদ্ধ হেড মাঝি আবদুর রহিম (৩৮) উখিয়া উপজেলার ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৪ ব্লকের মৃত করিম উল্লাহর ছেলে। তিনি ওই ক্যাম্পের এইচ ব্লকের প্রধান মাঝি।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে উখিয়া ময়নারঘোনা ক্যাম্প-৮ এবং ক্যাম্প-১২-তে এ ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী। তিনি বলেন, বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ক্যাম্প ৮ ইস্ট ব্লক বি-৫৭ এলাকায় আরফাত হোসেন নামে এক সন্ত্রাসী নুর কায়েসের মাথার বাম পাশে গুলি করে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ নুর কায়েসকে পরিবারের সদস্যরা উদ্ধার করেকুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দেওয়ার সময় সে মারা যায়।

একইদিন সকাল সাড়ে ১১টার দিকে ময়নারঘোনা ক্যাম্প-১২ এর এইচ-৪ ব্লকে মুখোশ পরা ৪/৫ জন দুষ্কৃতিকারী হেড মাঝি মোঃ আবদুর রহিম (৩৮) এর মাথায় গুলি করে পালিয়ে যায়। এতে সে গুরুতর আহত হলে তাকে এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় পরবর্তীতে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ফারুক আহমদ জানান, ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চলছে। বর্তমানে ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন সহ টহল জোরদার করা হয়েছে।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, বৃহস্পতিবার উখিয়া ময়নারঘোনা ক্যাম্পে একদল দুষ্কৃতিকারী ঢুকে মাঝি আবদুর রহিমকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হন। তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় ক্যাম্পে অভিযান চলছে বলেও জানান তিনি।


মন্তব্য