দুমকিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

দুমকি
বিক্ষোভ মিছিলের একাংশ  © টিবিএম ফটো

দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি, পাঠ্যপুস্তক থেকে বিতর্কিত বিষয়সমূহ বাতিল ও শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে পটুয়াখালীর দুমকিতে ইসলামী আন্দোলন(বাংলাদেশ) এর কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে দুমকি উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নতুন বাজার এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার ওই স্থানে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা নারায়ে তাকবির-আল্লাহু আকবর, শিক্ষা নিয়ে ষড়যন্ত্র-চলবে না-চলবে না, ধর্মীয় শিক্ষা-বাধ্যতামূলক-করতে হবে-করতে হবে, দ্রব্য মূল্যের উর্ধ্বগতি-কমিয়ে দাও- কমাতে হবে স্লোগানে মুখরিত করে তোলেন। 

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে শতশত নেতাকর্মীদের উপস্থিতে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক আন্দোলন পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মো. আল আমিন, মাওলানা অহিদুজ্জামান, ইসলামি আন্দোলন দুমকি শাখার মাওলানা আব্দুল আলী, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা আজিজুল হক প্রমুখ। এছাড়াও মিছিল ও সমাবেশে আগত ইসলামী আন্দোলনের বিভিন্নস্তরের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। 

উক্ত সমাবেশে বক্তারা- পাঠ্য পুস্তক থেকে বিতর্কিত বিষয়গুলো বাদ দেয়া, শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা এবং দ্রব্য মূল্যের উর্ধ্বগতি কমানোর দাবি জানান।


মন্তব্য