২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৩৯

'স্মার্ট বাংলাদেশ গড়তে গবাদি পশু ও পোল্ট্রি খামারিদের ভূমিকা অনস্বীকার্য'- ড. হারুন-অর-রশীদ হাওলাদার 

  © মোমেন্টস ফটো

স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ- এই শ্লোগানকে ধারণ করে পটুয়াখালীর দুমকিতে ৩৫জন খামারীর অংশ গ্রহণে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলার চেয়ারম্যান ড. হারুন-অর-রশীদ হাওলাদার বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে গবাদি পশু ও পোল্ট্রি খামারিদের ভূমিকা অনস্বীকার্য'। 

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে সরকারি জনতা কলেজ মাঠে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর, ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে, প্রাণিসম্পদ, ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা উপ সহকারী প্রানীসম্পদ কর্মকর্তা শহিদুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রদর্শনী মেলায় সভাপতিত্ব করেন শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম সালাম।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ্যড. এইচ. এম. মাসুদ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা আ. লীগ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম প্রমুখ। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারন কর্মকতা ডা. মশিউর রহমান ও খামারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপজেলা খামারী সমিতির সাধারণ সম্পাদক আঃ খালেক হাওলাদার। 

পরে প্রদর্শনীর বিভিন্ন স্টল পরিদর্শন করেন, প্রধান অতিথি ড. হারুন অর রশীদ হাওলাদারসহ অন্যান্য অতিথিবৃন্দ। প্রদর্শনী শেষে শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।