মৌলভীবাজারে যথাযথ মর্যাদায় 'পুলিশ মেমোরিয়াল ডে' পালিত 

মৌলভীবাজার
অনুষ্ঠানে পুলিশ সদস্যগণ  © টিবিএম ফটো

আজ (১ মার্চ) সকাল ১১.৩০ ঘটিকায় মৌলভীবাজার জেলা পুলিশ লাইন্সে শ্রদ্ধা ও ভালোবাসায় কর্তব্যরত অবস্থায় আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে 'পুলিশ মেমোরিয়াল ডে' পালিত হয়েছে। 

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে মৌলভীবাজার জেলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে মৌলভীবাজার জেলা পুলিশের মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া মহোদয়ের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শহিদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। 

পুষ্পস্তবক অর্পণ শেষে মাননীয় পুলিশ সুপার মহোদয় ও উপস্থিত সকলে অস্থায়ী স্মৃতিস্তম্ভের কাছে এক মিনিট নিরাবতা পালন করেন। । 

অতিরিক্ত পুলিশ সুপার জনাব সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় পুলিশ লাইন্স ড্রিল শেডে আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া। তিনি সভাপতির বক্তব্যে দায়িত্বরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার প্রতি মাগফেরাত কামনা করেন। 

এসময় মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া মহোদয় কর্তব্যরত অবস্থায় নিহত এসআই কাঞ্চন দেব, কনস্টেবল ইমান আলী এবং কনস্টেবল হেলাল উদ্দিনের পরিবারবর্গের হাতে জেলা পুলিশ মৌলভীবাজারের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন। 

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা সিআইডি'র বিশেষ পুলিশ সুপার জনাব নুতান চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) জনাব সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) জনাব দীপঙ্কর ঘোষ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) জনাব মোঃ শহিদুল হক মুন্সী, সহকারী পুলিশ সুপার(টুরিস্ট পুলিশ,মৌলভীবাজার জোন) জনাব সহিদুল ইসলাম এবং জেলার বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার ও পুলিশ সদস্যবৃন্দ। 

উল্লেখ্য, বাংলাদেশে ২০২২ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গ করেছেন পুলিশের বিভিন্ন স্তরের ১২১ সদস্য। ২০১৭ সাল থেকে এই দিনটি (১ মার্চ) পুলিশ মেমোরিয়াল ডে হিসেবে পালন করা হয়।


মন্তব্য