৯ বছর পর উখিয়া উপজেলা যুবলীগের সম্মেলন আজ

সারাদেশ
আলোচনায় দুই পদে ১২ প্রার্থী  © টিবিএম ফটো

দীর্ঘ ৯ বছর পর উখিয়া উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৯ বছর পর সম্মেলন হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে চাঙাভাব ফিরে এসেছে। উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে শুরু করে উপজেলার মহাসড়ক ও বিভিন্ন চোখে পড়ার স্থানে সভাপতি, সাধারণ সম্পাদক প্রার্থীদের পোস্টার, ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ডে ভরে গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, আজ রোববার (১২ মার্চ) সকাল ১০ টার দিকে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে উখিয়া উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। সম্মেলনে ৫ টি ইউনিয়নের ১৪৬ জন ডেলিগেটর প্রার্থীদের ভোট দেবেন।

দলীয় সূত্র জানায়, সভাপতি পদে ৪ জন এবং সাধারণ সম্পাদক পদে ৮ জনের নাম এসেছে। সভাপতি পদপ্রত্যাশীরা হলেন- উখিয়া উপজেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক ইমাম হোসেন, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী, উপজেলা যুবলীগের বর্তমান সহ সভাপতি গাজী মোহাম্মদ শাহজাহান ও আনিসুল ইসলাম।

অন্যদিকে সাধারণ সম্পাদক প্রার্থীদের মধ্যে যারা আলোচনায় আছেন তাঁরা হলেন উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মকবুল হোসাইন মিথুন, বশির আহমদ আজাদ, উখিয়া উপজেলা যুবলীগের বর্তমান মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মাসুদ আমিন শাকিল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সরওয়ার কামাল পাশা, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কায়সারুল হক চৌধুরী রুবেল, মকসুদ চৌধুরী, মিজানুর রহমান।

এবারের সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হাসান নিখিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা নিশ্চিত করেছে উখিয়া উপজেলা যুবলীগের একটি সূত্র।

কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুরের সভাপতিত্বে সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা যুবলীগের সাধারন সম্পাদক শহিদুল হক সোহেল প্রমুখ।

সম্মেলনে যোগ দিতে গত ৮ মার্চ কক্সবাজারে এসেছেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফজলে নাঈম ও সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ।

ঐদিন সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন শেখ ফজলে নাঈম। তিনি বলেন, দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে। মেধাবী অনেক নেতা-কর্মী রাজনীতি থেকে ছিটকে পড়ছেন। তাঁরা চান, সৎ ও যোগ্যরা দলের নেতৃত্বে আসুক। তবে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী, সন্ত্রাসী, দখলবাজ, দাগি অপরাধীদের কমিটিতে ঠাঁই হবে না। গঠনতন্ত্র অনুযায়ী কমিটি হবে। আশা করছি সুন্দর সম্মেলন হবে। এই সম্মেলনের মধ্য দিয়ে নতুন নেতৃত্ব আসবে।' 

উপজেলা যুবলীগের সাধারণ নেতা-কর্মীরা মনে করছেন, দুর্দিনে প্রতিকূল পরিস্থিতিতে যারা সংগঠনের হাল ধরেছেন, জেল-জুলুম সহ্য করে সংগঠনের কার্যক্রম চালিয়ে নিয়ে গেছেন, যাদের পরিচ্ছন্ন ভাবমূর্তি আছে- তাদেরই নতুন নেতৃত্বে আসা উচিত।

জেলা যুবলীগের তৃণমূলের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সভাপতি-সম্পাদক পদে বর্তমান উপজেলা যুবলীগের নেতারা ছাড়াও উপজেলা ছাত্রলীগের সাবেক কয়েক জন নেতার নাম আলোচনায় আছে। তারা এবারের কমিটিতে চমকের প্রত্যাশায় আছেন। আর কেন্দ্র থেকে তাদের জানানো হয়েছে, বিতর্কিত কাউকে এবার পদ দেওয়া হবে না।


মন্তব্য