রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফের খুন

রোহিঙ্গা
  © মোমেন্টস ফটো

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের প্রতিযোগিতায় নেমেছে বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ। এই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গুলিতে আবারো এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে।

নিহত রোহিঙ্গা হলেন উখিয়ার ময়নারঘোনা ১৯ নম্বর রোহিঙ্গা রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের বাসিন্দা সৈয়দ আমিনের ছেলে মোহাম্মদ মাহবুব ওরফে হাফেজ মাহবুব (২৭)।

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৭ টায় উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-৭ ব্লকে এ হত্যার ঘটনা ঘটেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ঘটনাটি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: বেশি মুনাফার লোভে অসুস্থ গরু ও ছাগলের মাংস বিক্রির অভিযোগ

তিনি বলেন, শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ৫ থেকে ৭ জন মুখোশধারী সন্ত্রাসী মাহবুবকে তুলে নিয়ে যায়। কিছুদূর নেওয়ার পর তাকে বুকে পরপর ২টি গুলি ছোড়ে। খবর পেয়ে এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহত ব্যক্তিকে স্থানীয়রা উদ্ধার করে বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে আসে। এসময় দায়িত্বরত চিকিৎসক তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। সেখানে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

ওসি জানান, মোহাম্মদ মাহবুব রোহিঙ্গা আশ্রয়শিবিরে অপরাধকর্মের বিরোধিতা এবং স্থানীয় প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করার কারনে তাকে খুন করা হয়েছে। এ ঘটনার তদন্তের পর খুনের প্রকৃত কারণ জানানো সম্ভব হবে।

লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।


মন্তব্য