ফটিকছড়িতে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়, নৌকার পরাজয় 

ফটিকছড়ি
  © ফাইল ফটো

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে  চট্টগ্রামের ফটিকছড়ির বক্তপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফারুক উল আজম আনারস প্রতিকে ২ হাজার ৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী এম সোলাইমান (বি.কম) পেয়েছেন ১ হাজার ৭ শ' ৮৪ ভোট।

সোমবার (২০ মার্চ) বখতপুর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার অরুণ উদয় ত্রিপুরা এ ফল ঘোষণা করেন।  

এদিকে সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ২৮ টি ভোট কক্ষে ১১ হাজার ৩ শত ৮৯ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেন। যার মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৮ শ' ৫৯ জন আর নারী ভোটার ছিল ৫ হাজার ৫ শ' ৩০ জন।
ভোট সংগ্রহ ৩৩  শতাংশ। 

সকাল থেকে ভোটার শূন্য ছিল  দুপুর গড়িয়ে গেলেও কোনো কেন্দ্রেই নেই তেমন ভোটার উপস্থিতি। যে কারণে কেন্দ্রগুলোর দায়িত্বরত সংশ্লিষ্ট ব্যাক্তিরা অলস সময় পার করছেন।  সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত ইউনিয়নের কয়েকটি কেন্দ্র ঘুরে এই চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়,  মাঝে মাঝে এক-দুজন ভোটার এসে ভোট দিয়ে চলে যাচ্ছে,লাইন বলতে কিছু ছিলনা,ছিলনা কোন হইছই, দুপুরে শুরু হয় বৃষ্টি   যার ফলে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল বলে মনে করছেন নির্বাচন সংশ্লিষ্টরা। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন আয়োজনের জন্য প্রশাসনের কমতি ছিল না।


মন্তব্য