পুণ্য স্নান ও পূজো দেখতে এসে নদীতে ডুবে মৃত্যু

কিশোরগঞ্জ
অর্ণব চক্রবর্তী (১২),  © মোমেন্টস ফটো

তাড়াইলে মহা অষ্টমী স্নান উপলক্ষে  ভোর হতেই সনাতনী ধর্মাবলম্বীদের পূণ্য স্নান ও  মেলায় পরিনত হতে থাকে। প্রতি বছরের ন্যায় এবারো কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার মাখনাপাড়া সংলগ্ন নরসন্ধার নদীর তীরে।  এ বছর ও হাজার হাজার পুর্ণার্থীর আগমন ঘঠে ।

অষ্টমী স্নান ঘাঠের পাশেই চলছে শ্রী শ্রী বাসন্তী দুর্গোৎসবের আয়োজন সেখানে পুণ্য স্নান ও পূজো দেখতে এসেছিলো ছেলেটি। আনুমানিক দিবা ৯.৩০ ঘটিকার সময় অর্ণব চক্রবর্তী (১২), পিতা চন্দন চক্রবর্তী, গ্রাম বরুহা ঠাকুর বাড়ি, নদীতে স্নান করতে নেমেছিল। অনেক লোকের ভীরে নদীতে পাওয়া যাচ্ছিলোনা ছেলেটিকে।

অর্ণবকে না পেয়ে ঘটনা পুজা উদযাপন কমিটি মহামায়া যুব সংঘ কে জানানো হলে পুজা উদযাপন কমিটি সাথে সাথেই পুলিশ প্রশাসন কে অবহিত করে ও তাড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কে কল দিয়ে জানায়। ঐ সময় ফয়ার সার্ভিসের কর্মকর্তা গন কমিটিকে জানান যে ভৈরব হতে ডুবুরি দল খুব তাড়াতাড়ি আসবে।

ছেলের পিতা মাতা হোসেনপুর অষ্টমী স্নানে গিয়েছিল,ঘটনা শুনে ছুটে আসেন তারা, কিন্তু এসেই মিলে সন্তানের লাশ,কান্নায় ভারি হয়ে ওঠে চারপাশ। পুলিশ কর্মকর্তাগণ তদন্ত শেষে ছেলেটার লাশ তার পিতা মাতার কাছে হস্তান্তর করে।

এ বিষয়ে কথা হলে পুজা উদযাপন কমিটির সভাপতি দিলীপ বর্মন বলেন, অনাকাঙ্খিত ঘটনার জন্য আমরা সকলেই খুবই অনুতপ্ত, অনেক প্রাচীন আমল হতেই এখানে স্থানের ঘাটের প্রছলন হয়ে আসছে,তবে এধরনের ঘটনা এর পূর্বে আর ঘটেনি। আমরা পুজা উদযাপন কমিটি ও গ্রামবাসী মিলে নবমী পুজাতে মৃত ছেলেটার আত্মার শান্তির জন্য মায়ের চরনে প্রার্থনা জানাবো।

অনেক খোঁজার পরও ছেলেটার কোন হদিস মিলছিল না, ঐ সময় অপেক্ষা না করেই পুজা কমিটির ১৫-২০ জন ছেলেটাকে খুজতে নদীতে নামে। টানা দুই ঘন্টা চেষ্টা করেও সকলে হতাশ, ঐ সময় দুপুর ২ ঘটিকার সময় ডুবুরি দল এসে ঘটনা স্থলে পৌছায়।

ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাগণ মিলে মাত্র ১০ মিনিটের মধ্যেই ছেলেটার লাশ উদ্ধার করতে সম তাড়াইল থানার অফিসার ইনচার্জ ঘটনা স্থল পরিদর্শন করেন ও শোকজ পরিবারকে শান্তনা দেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ