পটুয়াখালীতে র‌্যাবের জালে  মলমপার্টি চক্রের মূলহোতা গ্রেফতার

পটুয়াখালী
  © সংগৃহীত

পটুয়াখালীর পায়রা সেতুর টোল প্লাজা থেকে ঢাকা-বরিশাল লঞ্চ রূটের মলম পার্টি চক্রের মূল হোতা চান্দু জোমাদ্দার(৫০) ওরফে মলম চান্দু র‌্যাবের যৌথ অভিযানে গ্রেফতার হয়েছেন। 

বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) আওতাধীন পটুয়াখালী ক্যাম্পপ্রধান (সহকারী পুলিশ সুপার) তুহিন রেজা শনিবার(৮ মার্চ) সকালে গ্রেফতারের বিষয়টি বাংলাদেশ মোমেন্টকে নিশ্চিত করেছেন। 

র‌্যাব জানিয়েছেন, গ্রেপ্তার চান্দু মিয়া জোমাদ্দার ওরফে চান্দুর বাড়ি পটুয়াখালীর খলিসাখালী হলেও ইতিপূর্বে সে দেশের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে ব্যক্তি-বিশেষকে অচেতন করে সর্বস্ব লুটে নেয়। এবং তার নেতৃত্বে অন্তত ২০ থেকে ৩০ সদস্যের সক্রিয় একটি দল মাঠে থেকে অপরাধ সংঘটিত করছিল। এসব ঘটনাবলীতে তার বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। 

ইমেল বার্তায় র‌্যাব জানায়, গ্রেপ্তারের পর চান্দু মিয়া জোমাদ্দার ওরফে চান্দু প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে দীর্ঘদিন যাবৎ মলমপার্টির একজন সক্রিয় সদস্য হিসেবে কাজ করে। এমনকি তারা কয়েকজন মিলে একটা চক্র রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ থেকে বরিশাল অঞ্চলের হাট-বাজার, বাসে, বিশেষ করে লঞ্চে বিভিন্ন কায়দায় মলম ব্যবহার করে ব্যক্তি-বিশেষকে অজ্ঞান করে সর্বস্ব লুটে নেয়। 

পটুয়াখালী র‌্যাব-৮ ক্যাম্প অধিনায়ক তুহিন রেজা জানান, মলমপার্টির মূলহোতা চান্দু মিয়া জোমাদ্দার ওরফে চান্দু আইনশৃঙ্খরা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অপরাধ সংঘটিত করে আসছিল। সম্প্রতি নারায়ণঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি টিম ওই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু করেন এবং তারা একপর্যায়ে নিশ্চিত হন যে, চান্দু মিয়া পটুয়াখালীতে অবস্থান করছেন। পরবর্তীতে আমাদের (পটুয়াখালী র‌্যাব-৮) এর সহযোগিতায় শনিবার(মার্চ) সকালে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই। গ্রেপ্তারের পর তাকে পটুয়াখালী থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।’ 


মন্তব্য